আজ - বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৬:৩৩

ভারতের দেওয়া অক্সিজেনের খালাস শুরু

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলস্টেশনে ভারত থেকে আসা ২০০ টন মেডিকেল অক্সিজেন খালাস শুরু হয়েছে । ভারতের ঝাড়খন্ড প্রদেশের জামশেদপুর থেকে ইন্দো-বাংলা অক্সিজেন এক্সপ্রেস নামের ট্রেনটি বেনাপোল হয়ে রবিবার সকাল ১০টা ৫০ মিনিটে এই স্টেশনে পৌঁছায়।

জেলা প্রশাসক ফারুক আহম্মদ, সিভিল সার্জন রামাপদ রায়, আমদানিকারক প্রতিষ্ঠান লিনডা বাংলাদেশের কর্মকর্তা সুফিয়া আক্তার এবং পুলিশ ও রেলওয়ে কর্মকর্তাদের উপস্থিতিতে বেলা ১১টার দিকে খালাস শুরু হয় । ভারত থেকে ১০টি কনটেইনারে এসেছে এই তরল অক্সিজেন।

জেলা প্রশাসক ফারুক বলেন, ‘চলমান করোনা সংকটে আক্রান্ত মুমূর্ষু রোগীদের সেবার জন্য জরুরিভাবে এ অক্সিজেন ভারত থেকে সরকারি সহযোগিতায় আমদানি করেছে লিনডা বাংলাদেশ। এখান থেকে খালাসের পর তা দেশের বিভিন্ন হাসপাতালে সরবরাহ করা হবে।’

এদিকে, প্রেস ইনফরমেশন ব্যুরোর বিবৃতিতে বলা হয়, ভারতীয় রেলওয়ে বাংলাদেশে দ্রুততম সময়ের মধ্যে যত বেশি সম্ভব তরল অক্সিজেন সরবরাহের এ চেষ্টা অব্যাহত রাখবে।

উল্লেখ্য, চলতি বছরের ২৪ এপ্রিল ভারতের বিভিন্ন রাজ্যে তরল অক্সিজেন সরবরাহের জন্য দেশটির রেলওয়ে অক্সিজেন এক্সপ্রেস সেবাটি চালু করে। করোনার দ্বিতীয় ঢেউয়ে রাজ্যগুলোতে মেডিকেল অক্সিজেনের ব্যাপক ঘাটতি দেখা গিয়েছিল ওই সময়। গুজরাট, মহারাষ্ট্র, দিল্লিসহ বিভিন্ন রাজ্যে অক্সিজেনের অভাবে অনেক রোগীর মৃত্যু হয়। অক্সিজেনের অভাব মেটাতে ভারতীয় রেল অক্সিজেন এক্সপ্রেস চালু করে।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত