আজ - শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ২:১০

মাদক পাচারের জন্য কাভার্ডভ্যানে গোপন স্বয়ংক্রিয় কক্ষ!

রাজধানীর কদমতলী থানা এলাকায় থেকে অভিনব কায়দায় কাভার্ডভ্যানে করে গাঁজা পরিবহনের অভিযোগে দু’জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা তেজগাঁও বিভাগ।

সোমবার (৪ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় ডিএমপি গোয়েন্দা অফিস কম্পাউন্ডে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার এই তথ্য জানান।

তিনি বলেন, রবিবার (৩ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় মাতুয়াইল এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ওপর একটি কাভার্ডভ্যান তল্লাশি করে গাড়ির ভতরে অভিনব কৌশলে তৈরি করা গোপন কক্ষ থেকে ৪৮ কেজি গাঁজা উদ্ধার করা হয়।  এসময় দুজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- রুবেল সরকার (৩৫) ও চালক সুমন মিয়া (২৪)। গাঁজা পরিবহনে ব্যবহৃত কাভার্ডভ্যানটি জব্দ করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, জব্দকৃত কাভার্ডভ্যানের ভেতরে অভিনব কৌশলে একটি গোপন কক্ষ তৈরি করা হয়। যা গাড়ির ড্যাশবোর্ড থেকে বিশেষ একটি ইলেকট্রিক সুইচের মাধ্যমে অটোমেটিক হাইড্রোলিক দরজা খোলা জোড়া করা যেত। মাদক পরিবহনের জন্য এই গোপন কক্ষটি ব্যবহার করা হয়।

তিনি আরও বলেন, ‘যেসব মাদক ব্যবসায়ীরা মাদক পাচারের জন্য বিভিন্ন ধরনের অভিনব কৌশল অবলম্বন করছে আমরা তাদেরকে আমাদের পর্যবেক্ষণে রেখেছি। তাদের সম্পর্কে বিভিন্ন তথ্য সংগ্রহ করা হচ্ছে। কোনও তথ্য পেলেই আমরা তাদেরকে আইনের আওতায় নিয়ে আসবো।’

আটকৃকতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা ব্রাহ্মণবাড়িয়া জেলার ভারতীয় সীমান্তবর্তী এলাকার মাদক ব্যবসায়ীদের কাছ থেকে গাঁজা সংগ্রহ করে রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্রি করতে নিয়ে আসছিল।

এ ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কদমতলী থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়েছে।

আরো সংবাদ