আজ - রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৭:৫৫

যশোরের নতুন জেলা প্রশাসক হলেন উপসচিব তমিজুল ইসলাম খান।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিবকে যাশোরের জেলা প্রশাসক হিসেবে পদায়ন করা হয়েছে। এছাড়া দেশের আরও আট জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) বদলি ও পদায়ন করা হয়েছে। ২৫ জুন ২০২০ জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

আজ যশোরের জেলা প্রশাসক হিসেবে বদলির আদেশ পাওয়া মো. তমিজুল ইসলাম খান বর্তমানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নিয়োগ, পদোন্নতি ও প্রেষণ অনুবিভাগে উপসচিব পদে কর্মরত রয়েছেন।
পিরোজপুরের সন্তান মো. তমিজুল ইসলাম খান হবিগঞ্জ জেলায় সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মজীবন শুরু করেন। এরপর তিনি উচ্চতর প্রশিক্ষণের জন্য যান জাপানে। সেখান থেকে ফিরে এসে বরিশালের হিজলা উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে যোগ দেন। পরে ইউএনও হিসেবে পদোন্নতি পেয়ে দায়িত্ব পালন করেন কিশোরগঞ্জের একটি উপজেলায়। সেখান থেকে চলে আসেন ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক পদে। এর পর মাঠ প্রশাসন থেকে ফিরে যান মন্ত্রণালয়ে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের আগে তিনি পর্যায়ক্রমে অর্থ ও আইন মন্ত্রণালয়ে কাজ করেন।
গণমাধ্যমের প্রশ্নে যশোরে যোগ দিতে যাওয়া নয়া ডিসি জানান, ব্যক্তিজীবনে তিনি একটি কন্যাসন্তানের জনক। তার স্ত্রী স্ট্যান্ডার্ড ব্যাংকে কর্মরত।

ঢাকার জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম। এছাড়া মেহেরপুরের জেলা প্রশাসক মো. আতাউল গনিকে টাঙ্গাইলের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. মহিদুল ইসলাম চৌধুরীকে মেহেরপুর জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।
এছাড়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মীর নাহিদ আহসানকে মৌলভীবাজারের ডিসি হিসেবে নিযুক্ত করা হয়েছে।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর একান্ত সচিব মো. খোরশেদ আলম খান নোয়াখালীর জেলা প্রশাসক হয়েছে।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব আব্দুল জলিলকে রাজশাহীতে,
প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মো. জিয়াউল হককে বগুড়ায়,
বিসিএস প্রশাসন একাডেমির উপপরিচালক ড. রহিমা খাতুনকে মাদারীপুরের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

আরো সংবাদ