আজ - বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ১:১৬

যশোরে আরও ৫ জনের দেহে মিলেছে করোনার অস্তিত্ব

করোনা ভাইরাসে যশোর জেলায় বুধবার (৬ জানুয়ারী) নতুন করে ৫জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে যশোর জেলায় করোনা ভাইরাসে আক্রান্তর সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৬শ ৫৪জন। মারা গেছেন ৫৫জন ও সুস্থ্ হয়েছেন ৪ হাজার ৩শ ৩৭জন। যশোরের সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন এ তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার (৬ জানুয়ারী) যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ৪৩টি নমুনার রিপোর্ট প্রেরণ করে। এর মধ্যে ১ জনের শরীরে করোনা ভাইরাস পজিটিভ। একইদিন খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ২০টি নমুনার রিপোর্ট প্রেরণ করে। যার সব কটি নেগেটিভ। এছাড়া, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে র‌্যাপিট অ্যান্টিজেন্ট পরীক্ষা করানো হলে ৪ জনের শরীরে করোনা ভাইরাস পজিটিভ।

সিভিল সার্জন অফিস সূত্রে আরো বলা হয়েছে, এ যাবত যশোর জেলা থেকে ২১ হাজার ৫৮ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে উক্ত দুটি প্রতিষ্ঠান থেকে ২২ হাজার ৫শ ১৮টি রিপোর্ট প্রেরন করেন। এর মধ্যে ৪ হাজার ৬শ ৫৪জন করোনা ভাইরাস পজিটিভ। আক্রান্ত রোগীদের মধ্যে ৩ হাজার ২শ ১৫জন পুরুষ ও ১ হাজার ৪শ ৩৯জন নারী। ৬ জানুয়ারী যশোর জেলায় নতুন করে আক্রান্ত ৫জনের মধ্যে ৪জন যশোর সদর উপজেলায় ও ১ জন বাঘারপাড়া উপজেলায়।

আরো সংবাদ