আজ - সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ২:৩২

যশোরে করোনার টিকা প্রদান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে

যশোরে করোনার টিকা প্রদান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। আজ বেলা পৌনে ১২টায় যশোর জেনারেল হাসপাতাল কম্পাউন্ডে এ কর্মসূচির উদ্বোধন করেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। এরপর তিনি প্রথম টিকা গ্রহণ করেন।
এছাড়া যশোর সেনানিবাসে টিকা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দিলীপকুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, জেলা পরিষদের চেয়ারম্যার সাইফুজ্জামান পিকুল, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুনসহ চিকিৎসক নেতারা বক্তব্য রাখেন।
এসময় এমপি কাজী নাবিল আহমেদ বলেন, করোনা অতিমারীর কারণে আমেরিকা, ইংল্যান্ড, ইউরোপের বহু দেশ পর্যদুস্ত হয়ে গেছে। ওইসব দেশের লাখ লাখ মানুষ মারা গেছে। সেইসময় বাইরের দেশ ও দেশের ভেতরের কতিপয় গোষ্ঠী প্রচার চালায়- দেশের রাস্তাঘাটে মানুষের লাশ পড়ে থাকবে।
তিনি বলেন, ‘কিন্তু প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসনিার সুদক্ষ ও যোগ্য নেতৃত্বের কারণে আমাদের জীবন ও জীবিকা মোকাবেলা সম্ভব হয়েছে। তিনি দেশ লকডাউন করে পরস্থিতি নিয়ন্ত্রণে কার্যকর ব্যবস্থা নেন। এছাড়া, করোনা মোকাবেলায় দেশের প্রথম সারির যোদ্ধা হিসেবে স্বাস্থ্যবিভাগ বিশেষ করে স্বাস্থ্যকর্মী, নার্স, ডাক্তাররা ব্যাপক ভূমিকা রাখেন। সকলের আন্তরিক প্রচেষ্টায় আমরা আজ এই অবস্থানে আসতে পেরেছি।’
সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেন, বর্তমানে সারাবিশ্বে করোনার ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হয়েছে। ফাইজার, অক্সফোর্ড এবং সবশেষ জনসনের ভ্যাকসিন অনুমোদন পেয়েছে।
যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, শনিবার পর্যন্ত যশোরে পাঁচ হাজার ৪৭১ জন ভ্যাকসিনের জন্যে রেজিস্ট্রেশন করেছেন। যশোর সদরে পাঁচটিসহ মোট ১২টি স্বাস্থ্যকেন্দ্রে আজ  রোববার ৮৪২ জনকে ভ্যাকসিনের আওতায় আনা হবে।
অনুষ্ঠান শেষে যশোর জেনারেল হাসপাতালের টিকা প্রদান কেন্দ্রে সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের সাথে আরো টিকা নেন জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম মিলন, জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, হাসপাতালের তত্ত্বাবধায়ক দিলীপকুমার রায়, প্রেসক্লাব সভাপতি জাহিদ হাসান টুকুনসহ সরকারি কর্মকর্তা, কর্মচারী, চিকিৎসক ও সেবিকারা।
টিকা গ্রহণের পর জেলা প্রশাসক জানিয়েছেন, কোনো ঝামেলা ছাড়াই তিনি টিকা নিয়েছেন এবং সুস্থ্য রয়েছেন। সবাইকে রেজিস্ট্রেশন সম্পন্ন করে টিকা নিতে তিনি আহবান জানান।
এদিকে যশোর সেনানিবাস হাসপাতালে (সিএমএইচ) টিকা প্রদান কর্মসূচি উদ্বোধন করেছেন ৫৫ পদাতিক ডিভিশনের অধিনায়ক মেজর জেনারেল মোহাম্মাদ নুরুল আনোয়ার। প্রথম দিন ৫০ জন সেনা সদস্যকে টিকা প্রদান করা হচ্ছে। প্রথম পর্যায়ে এ সেনানিবাসের ১২ হাজার ৮২১ জন সেনাসদস্য ও কর্মকর্তাকে টিকা প্রদান করা হবে।
উদ্বোধন অনুষ্ঠানে সেনা সদস্য, কর্মকর্তাসহ বেসরকারি গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত