আজ - মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সন্ধ্যা ৭:৩৭

যশোরে করোনায় এক জনের মৃত্যু, শনাক্ত হার ৫ দশমিক ৯২ ভাগ

যশোরে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘন্টায় এক জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার- আরএমও জনাব ডা: আরিফ আহমেদ এ তথ্য নিশ্চিত করেন। তিনি রেড জোনে চিকিৎসাধীন ছিলেন। যশোর কেশবপুর উপজেলার বাসিন্দা ছিলেন। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৫৮ জন কলোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছেন ৪৭৫ জন।
যশোরে গত ২৪ ঘন্টায় ২৬ জন নতুন করে করোনার  উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। আর সুস্থ হয়ে ছুটি নিয়েছে ১২ জন। এদিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে রেড জোনে ২৬ জন এবং ইয়োলো জোনে ৩২ জন (পুরুষ ১৬ জন এবং মহিলা ১৬ জন) ভর্তি রয়েছে। যার মধ্যে আই সি ইউতে ৭ জন (পুরুষ ২ জন এবং মহিলা ৫ জন) এবং এইচ ডি ইউতে ৬ জন (পুরুষ ২ জন এবং মহিলা ৪ জন) চিকিৎসাধীন রয়েছেন।
এদিকে যশোরে গত ২৪ ঘন্টায় ৬২৪ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫ দশমিক ৯২ ভাগ। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত ২১ হাজার ৩৫৩ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২০ হাজার ১৯৫ জন। তবে ৭ দিনের পরিসংখ্যানে দেখা গেছে আক্রান্ত ও মৃত্যু কমেছে।
যশোরে গত ২৪ ঘন্টায় নতুন করে ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে যশোর সদরের ২২ জন, অভয়নগর ৫ জন, বাঘারপাড়া ১ জন, চৌগাছা ২ জন, ঝিকরগাছা ২ জন, মনিরামপুর ১ জন ও শার্শা ৪ জন।
বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) যশোর সিভিল সার্জন জনাব ডা: রেহনেওয়াজ এ তথ্য নিশ্চিত করেন।

আরো সংবাদ