আজ - সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ১:৩১

যশোরে ২৪ ঘণ্টায় শনাক্ত ৭০ শতাংশ! নতুন মৃত্যু ১১ জন

যশোরে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭০ জনের করোনা শনাক্ত হয়েছে এবং শনাক্তের হার ৭০ শতাংশ। একই সময়ে যশোর জেলায় করোনা ১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা পজিটিভ ছিলেন ছয় জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন বাকি পাঁচ জন।

আজ শুক্রবার যশোর জেনারেল হাসপাতালের আরএম ও চিকিৎসক আরিফ আহম্মেদ এ তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৫২৮ জনের নমুনা পরীক্ষায় ৩৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৭০ শতাংশ। আজ মারা গেছেন ১১ জন। এদের মধ্যে ছয় জন করোনা পজিটিভ এবং বাকি পাঁচ জনের উপসর্গ ছিল। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ১৪৫ জন।

তিনি আরও জানান, যশোর জেনারেল হাসপাতালের করোনা শয্যা সংখ্যার চেয়ে রোগী বেশি হওয়ায় চাপে আছেন চিকিৎসকরা।

জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান জানান, করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় এলাকাভিত্তিক বিধিনিষেধ বাড়ানো হয়েছে। বিধিনিষেধ কার্যকরে প্রশাসন আরও কঠোর হবে। ওষুধের দোকান ছাড়া সব নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকবে দুপুর ১২টা পর্যন্ত। এছাড়া পণ্যবাহী ট্রাক ও এ্যাম্বুলেন্স ছাড়া সব ধরনের গণপরিবহণ বন্ধ থাকবে।

করোনার উচ্চ সংক্রমণের কারণে যশোরের পাঁচ পৌরসভা ও ৯টি ইউনিয়নে লকডাউন চলছে। সংক্রমণের হার ক্রমাগতভাবে বাড়তে থাকায় চলমান বিধিনিষেধ বাড়ানো হয়েছে আরও সাত দিন।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত