আজ - শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সন্ধ্যা ৭:০২

যাত্রীবেশে ভয়ঙ্কর ছিনতাইকারী ওরা

প্রথমে তারা যাত্রীবেশে মাইক্রোবাস ভাড়া করে। পরে সুযোগ-বুঝে চালকের হাত-পা বেঁধে ফেলে। সুবিধাজনক স্থানে চলন্ত মাইক্রো থেকে চালককে ফেলে দেয়। এমনই ভয়ঙ্কর গাড়ি ছিনতাইকারী চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা (ডিবি)। নরসিংদী ও কুমিল্লার একাধিক স্থানে অভিযান চালিয়ে তাঁদের শুক্রবার গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ছয় ছিনতাইকারী হলো- মীর মিজান মিয়া, হাবিব মিয়া, ফারুক, কামাল মিয়া, আলামিন ও মোবারক। আজ ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ছিনতাইকারী এই চক্রের তথ্য জানান ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

সংবাদ সম্মেলনে তিনি বলেন,  গত ২১শে এপ্রিল আসামি হাবিব মিয়া বিদেশফেরত এক আত্মীয়কে ঢাকা বিমানবন্দর থেকে আনার কথা বলে কিশোরগঞ্জ বাসস্ট্যান্ড এলাকা থেকে একটি মাইক্রোবাস ভাড়া করেন।পরদিন মাইক্রোবাসের চালক আবুল বাশার আসামি হাবিবের দেওয়ার নির্দেশনা অনুযায়ী করিমগঞ্জ এলাকা থেকে চারজন যাত্রীকে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হন। রাত ১১টার দিকে মাইক্রোবাসটি যখন ঢাকার আবদুল্লাহপুরে আসে, তখন মাইক্রোবাসের থাকা অপরাধীরা চালকের হাত-পা বেঁধে ফেলেন। আসামিরা এরপর মাইক্রোবাস নিয়ে নারায়ণগঞ্জের রূপগঞ্জে চলে যান। পরে মাইক্রোবাসের চালক বাসারকে সোনারগাঁ এলাকায় চলন্ত গাড়ি থেকে ফেলে দিয়ে চলে যান। পরে আসামি হাবিব গাড়িটি ১ লাখ ৩০ হাজার টাকায় মিজানের কাছে বিক্রি করেন। মিজান ভুয়া নম্বর প্লেট ও কাগজপত্র সংগ্রহ করে কুমিল্লা জেলায় গাড়িটি চালান।

তিনি আরও বলেন, মাইক্রোবাস ছিনতাই ঘটনায় উত্তরা পূর্ব থানায় মামলা হয়েছে। এ ঘটনার আরও তথ্য জানার জন্য আদালতের অনুমতি নিয়ে আসামিদের জিজ্ঞাসাবাদ করা হবে। আসামি হাবিব পেশাদার অপরাধী। তাঁর নামে একাধিক মামলা আছে।

আরো সংবাদ