আজ - বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৬:৪১

যাদুকাটা নদীতে নৌকাডুবে একজন নিখোঁজ, উদ্ধার ৩

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সীমান্তবর্তী যাদুকাটা নদীতে স্রোতে ভেসে আসা গাছ ধরতে গিয়ে ঝড়ের কবলে পড়ে একটি নৌকা ডুবে গেছে। এতে এক যুবক নিখোঁজ হয়েছেন। তাঁর সঙ্গে থাকা অপর তিনজনকে উদ্ধার করেছে স্থানীয়রা। আজ সোমবার সকালে এই ঘটনা ঘটে।

নিখোঁজ হওয়া যুবকের নাম হারিছ মিয়া (৩২)। তিনি উপজেলার বড়দল উত্তর ইউনিয়নের বড়গোফ টিলার মৃত নূর ইসলামের ছেলে ও বড়গোফ টিলা খেয়া নৌকার মাঝি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আজ ভোরে ভারতের মেঘালয় পাহাড় থেকে বয়ে আসা গাছ ধরতে তাহিরপুর উপজেলার সীমান্তবর্তী যাদুকাটা নদীর বড়গোফ টিলা অংশে যান হারিছ ও তাঁর তিন সঙ্গী একই গ্রামের অলফত আলীর ছেলে আব্দুর ছত্তার (৩৫), মৃত ফজলুল হকের ছেলে রহিছ মিয়া (৩৫) ও মৃত জবর আলীর ছেলে মফিজ মিয়া (৪৫)। গাছ ধরে ফিরে আসার সময় হঠাৎ ঝড়-বৃষ্টি শুরু হলে ঝড়ের কবলে পড়ে নৌকাটি পানির নিচে তলিয়ে যায়।

এ সময় নদীতে থাকা অন্য লোকজনের সহযোগিতায় সাঁতরে হারিছের তিন সহযোগী তীরে উঠলেও এখন পর্যন্ত হারিছের সন্ধান পাওয়া যায়নি। খবর পেয়ে স্থানীয় ইউপি সদস্য সম্রাট মিয়াসহ হারিছের স্বজনেরা নদীতে তল্লাশি চালায়।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল লতিফ তরফদার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, হারিছের খোঁজে তাঁর স্বজনদের পাশাপাশি পুলিশের একটি দলকেও ঘটনাস্থলে পাঠানো হয়েছে। সেই সঙ্গে পার্শ্ববর্তী বিশ্বম্ভরপুর উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকেও উদ্ধার তৎপরতা চালানোর জন্য বলা হয়েছে।

আরো সংবাদ