আজ - বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ৩:৩৭

শাহারুল ইসলামের নেতৃত্বে বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মবার্ষিকী পালন।

১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগ যশোর সদর উপজেলা শাখার বিভিন্ন কর্মসূচী পালন করে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিন উপলক্ষ্যে যশোর সদর উপজেলা আওয়ামীলীগের পক্ষ্যে সকাল ১১ বকুলতলাস্ত বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পার্ঘ অর্পন করেন যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শাহারুল ইসলাম।সন্ধা ৭ টায় থানা আওয়ামীলীগের আলোচনা সভা ও কেক কেটে বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মবার্ষিকী পালন করা হয়।

আলোচনা সভায় যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বলেন, ১৯২০ সালের আজকের এই দিনে ফরিদপুর মহকুমার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শেখ লুৎফর রহমান ও সায়েরা খাতুনের ঘর আলোকিত করে জন্মগ্রহন করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর হাত ধরেই আসে বাঙালির স্বাধীনতা, বিশ্ব মানচিত্রের বুকে জন্ম নেয় বাংলাদেশ। আজ তাঁর জন্মদিনে সারা দেশে উৎসবের আমেজ বইছে। বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীটি জাতীয় শিশু দিবস পালন করছে জাতি।

উক্ত আলোচনা সভায় যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মীর জহরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের মধ্যে সীমাবদ্ধ ছিলেন না, বর্তমান সমকালীন বিশ্ব রাজনীতিতে বঙ্গবন্ধু শোষিত, বঞ্চিত ও নিপীড়িত মানুষের অধিকার আদায়ের আন্দোলনের এক অণুপ্রেরণার নাম, যার দর্শন ছিলো শোষণহীন সমাজব্যবস্থা ও শোষিত গণতন্ত্র। তিনি সবসময় শোষক শ্রেণির বিরুদ্ধে আমরণ লড়াই করে গেছেন। যার ফলে একটি নিরস্ত্র জাতিকে সশস্ত্র ভূমিকায় অবতীর্ণ করে একটি স্বাধীন জাতি রাষ্ট্র বাঙালিকে উপহার দিয়েছিলেন। তাঁরই স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে এখন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশের উত্তোরত্তর উন্নয়ন ও অগ্রগতি অব্যাহত থাকবে জননেত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে। এই অগ্রযাত্রাকে কোন অপশক্তি ব্যাহত করতে পারবে না। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা’র নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নত সমৃদ্ধির বাংলাদেশ।

যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শাহারুল ইসলাম আরো বলেন, স্বাধীনতা বিরোধীরা ষড়যন্ত্র শুরু করেছে। যারা দেশের উন্নয়ন কার্যক্রমকে নিয়ে ষড়যন্ত্র করছে, জনগণের বিভ্রান্তির সৃষ্টি করছে তারা কোনদিনও সফল হতে পারবে না। তাই আপনাদের সর্বক্ষণ সজাগ থাকতে হবে। আমরা রাজনৈতিক ভাবে রাজপথে থেকে এই অপশক্তির মোকাবিলা করবো। আমাদের আদর্শের জায়গা কখনও পিছপা হবো না।

, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান না থাকলেও তাঁর আদর্শ ও অনুপ্রেরণা আজও বাঙালির মননে গেঁথে আছে। বঙ্গবন্ধু একটি জ্যোতির্ময় অবয়ব, যে জ্যোতির আলোয় আমরা উদ্ভাসিত। আজ শ্রদ্ধা ও ভালোবাসায় কৃতজ্ঞ চিত্তে তাঁকে স্মরণ করছে বাঙালি জাতি।

কর্মসূচী সমূহে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ,যশোর জেলার যুগ্ম সাধারন সম্পাদক মীর জহরুল ইসলাম, যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শাহারুল ইসলাম,রামনগর ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদ হাসান লাইফ,যুবলীগ নেতা তৌফিক আহমেদ রানা,মৎসজিবীলীগের যুগ্ম আহবায়ক ফিরোজ কবির পিকুল,থানা আওয়ামীলীগ নেতা মনিরুল ইসলাম হিমু,যুবলীগ নেতা নাজমুল সর্দার,ফারুক খান,আরাফাত হোসেন,থানা মহিলা আওয়ামীলীগ সুলতানা পারভীন,সুমি আক্তার,রেহেনা আক্তার,মুনিয়া চৈধরী,ছাত্রলীগ নেতা তারেক আহমেদ,সিদ্ধার্থ বিশ্বাস,শাকিল হোসেন।

আরো সংবাদ