আজ - সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৯:৪২

স্থলপথ খুলে দিতে ভারতকে অনুরোধ: পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আবদুল মোমেন।

মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বাংলাদেশের সঙ্গে থাকা সীমান্তের স্থলবন্দরগুলো বন্ধ করে দিয়েছিল ভারত সরকার। পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও এখনো তা খুলে দেয়া হয়নি। তাই এগুলো খুলে দিতে অনুরোধ জানিয়েছে বাংলাদেশ। বুধাবার ভারতের বিদায়ী হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাশের সঙ্গে সাক্ষাতের সময় নয়াদিল্লির প্রতি বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এ অনুরোধ জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

তিনি বলেন, করোনার কারণে বন্ধ থাকা স্থলবন্দরগুলো খুলে দিলে প্রতিবেশী দুই দেশের নাগরিকরা সড়কপথে সহজেই যাতায়াত করতে পারবে।

এ সময় মুজিবনগরে ভারত-বাংলাদেশ সীমান্তে প্রায় ২ কিলোমিটার স্বাধীনতা সড়ক উন্মুক্ত করতেও অনুরোধ জানান বাংলাদেশের শীর্ষ কূটনীতিক।

তিনি আরও বলেন, স্বাধীনতা সড়ক উন্মুক্ত করে দেয়া দরকার। এটা করা হলে ভারতের পর্যটকরা সহজে ঐতিহাসিক মুজিবনগর পরিদর্শন করতে পারবেন।

ভারতের বিদায়ী হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাশ

এ ছাড়া সীমান্তে ভারতীয় লাইন অব ক্রেডিটের আওতায় বিভিন্ন প্রকল্প নির্মিত হচ্ছে। সেগুলো সময়মতো সম্পন্ন করার ওপর গুরুত্ব দেন ড. এ কে আব্দুল মোমেন।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত