আজ - শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, (বসন্তকাল), সময় - বিকাল ৩:১২

স্বাস্থ্যবিধি না মানায় সিরাজগঞ্জে ১২৬ জনকে জরিমানা

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারঘোষিত লকডাউনের দ্বিতীয় দিনেও সিরাজগঞ্জে অনেকটাই ঢিলেঢালা পরিস্থিতি বিরাজ করছে।

লকডাউনের সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে চলা, প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়া, জনসমাগম এড়িয়ে চলার মতো নির্দেশনা পালনে অনেকটাই অনীহা দেখা যাচ্ছে মানুষের মধ্যে।

এদিকে, স্বাস্থ্যবিধি না মানায় গতকাল সোমবার সিরাজগঞ্জের বিভিন্ন স্থানে ১২৬ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন বলেছেন, ‘জনসাধারণ যাতে স্বাস্থ্যবিধি ও লকডাউন মেনে চলে, সেজন্য প্রশাসনিক নজরদারি অব্যাহত রয়েছে। জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা করা হচ্ছে। গতকাল সোমবার সারাদিন জেলার বিভিন্ন স্থানে ১২৬ জনকে স্বাস্থ্যবিধি না মানায় ৫১ হাজার ৪৯০ টাকা জরিমানা করা হয়েছে।’

এদিকে, আজ মঙ্গলবার সকাল থেকেই সিরাজগঞ্জ এম এ মতিন বাস টার্মিনাল থেকে আন্তজেলা বা দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। তবে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়ক, হাটিকুমরুল-বনপাড়া মহাসড়ক, ঢাকা-পাবনা, ঢাকা-বগুড়া মহাসড়কে পণ্যবাহী ট্রাক চলাচল স্বাভাবিক রয়েছে। চলছে কিছু যাত্রীবাহী বাসও। এ ছাড়া জেলার বিভিন্ন স্থানে সিএনজিচালিত অটোরিকশা চলাচল করছে।

সকাল থেকে খোলা রয়েছে শহরের হোটেল-রেস্তোরাঁসহ বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠান। এ ছাড়া স্থানীয় বিভিন্ন হাট-বাজারে জনসমাগম দেখা গেছে।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত