আজ - বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি, (বসন্তকাল), সময় - রাত ১০:৪৩

যশোর পৌরসভার প্যানেল মেয়র নির্বাচন নিয়ে চলছে লুকোচুরি খেলা

খান জাহান আলী 24/7ঃ যশোর পৌরসভার নির্বাচন নিয়ে লুুুুকোচুরির শেষে এবার শুরু হয়েছে পৌরসভার প্যানেল মেয়র নির্বাচন নিয়ে।

আবারো পেছালো যশোর পৌরসভার প্যানেল মেয়র নির্বাচন। ২৫ এপ্রিল হচ্ছে না যশোর পৌরসভার প্যানেল মেয়র নির্বাচন। এই মর্মে ২১ এপ্রিল মেয়র হায়দার গণি খান পলাশ সকল কাউন্সিলরদের কাছে লিখিত চিঠি দিয়েছেন। যার স্বারক নং-১৬.০১.০০১.০০৭.২০২১.১৯৭২। ওই চিঠিতে বলা হয়েছে, রোববার (২৫ এপ্রিল) যশোর পৌরসভার দ্বিতীয় সভায় প্যানেল মেয়র নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু মেয়রের শারীরিক অসুস্থতা ও চলমান লকডাউনের কারণে সভা অনুষ্ঠিত হবে না। 
এর আগে, ১৮ এপ্রিল যশোর পৌরসভার প্রথম সভা অনুষ্ঠিত হয়। কিন্তু ওই সভায় প্যানেল মেয়র নির্বাচনের সিদ্ধান্ত থাকলেও অনিবার্য কারণবশত তা স্থগিত করা হয়। এবং আগামী ২৫ তারিখ প্যানেল মেয়র নির্বাচনের তারিখ ধার্য করা হয়। 
স্থানীয় সরকার (পৌরসভা) আইন (২০০৯ সনের ৫৮ নং আইন) ৪০ (১) ধারায় বলা হয়েছে, ‘পৌরসভা গঠিত হইবার পর অনুষ্ঠিত প্রথম সভার এক মাসের মধ্যে কাউন্সিলরগণ অগ্রাধিকারক্রমে তিন সদস্যবিশিষ্ট একটি মেয়রের প্যানেল তাহাদের নিজেদের মধ্য হইতে নির্বাচন করিবেন’। শেষ পর্যন্তক কী হবে পৌরসভার প্যানেল নির্বাচন নিয়ে সেটা দেখার অপেক্ষায় পৌরবাসী।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত