আজ - শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ১১:০১

৩৩৩ নম্বরে ফোন করে খাদ্য সহায়তা পাওয়া চালু রয়েছে : ত্রাণ প্রতিমন্ত্রী

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মোঃ এনামুর রহমান বলেছেন, সরকার গৃহীত পদক্ষেপের ফলে করোনাকালে সারাদেশে একটি মানুষও খাদ্যে কষ্ট পায়নি, এমনকি যারা চাইতে পারে না তাদের জন্যও ব্যবস্থা করার নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ৩৩৩ নম্বর চালু করা হয়। এই নম্বরে  ফোন করলেই খাদ্য সহায়তা তাদের বাড়িতে পৌঁছে গেছে।  এখনও পর্যন্ত ৩৩৩ এ ফোন করে খাদ্য সহায়তার বিষয়টি চালু রয়েছে।
আজ ঢাকায় তেজগাঁওয়ে কেন্দ্রীয় খাদ্য গুদাম (সিএসডি) শ্রমিক ইউনিয়ন আয়োজিত সিএসডিতে কমরত শ্রমিকদের মাঝে খাদ্য সহায়তা প্রদান অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব  বলেন।
মোঃ এনামুর রহমান বলেন, দুর্যোগ ব্যবস্থাপনার সঠিক নিয়ন্ত্রণ ও দুর্যোগে ত্রাণ সহায়তা  দেওয়ার জন্য আমরা ন্যাশনাল ইমার্জেন্সি অপারেশন  সেন্টার (এনইওসি) করার উদ্যোগ নিয়েছি। তেজগাঁওয়ে এক একর জায়গা বরাদ্দ  দেয়া হয়েছে।  সেখানে এনইওসিটি প্রতিষ্ঠা করা হবে। সব রাষ্ট্রযন্ত্র, সাধারণ মানুষ ও প্রায় ৪২ লাখ স্বেচ্ছাসেবক একসঙ্গে কাজ করায় বাংলাদেশ দুর্যোগ  মোকাবিলায়  এখন রোল মডেল ।
এসময় মন্ত্রণালয়ের সচিব  মোঃ কামরুল হাসান উপস্থিত ছিলেন।

আরো সংবাদ