আজ - শনিবার, ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জিলহজ, ১৪৪২ হিজরি, (বর্ষাকাল), সময় - সকাল ১০:৩৩

অলিম্পিক ফুটবল : আজ মুখোমুখি ব্রাজিল-জার্মানি, নামছে আর্জেন্টিনাও

২০১৬ অলিম্পিকের ফাইনাল অনুষ্ঠিত হয়েছিল রিও ডি জেনিরোর বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে। জার্মানির বিপক্ষে সেই ফাইনালে টাইব্রেকারে নেইমারের শেষ শটের মধ্য দিয়ে প্রথমবারের মত অলিম্পিকের স্বর্ণ পদক জিতেছিল ব্রাজিল। সোনার হরিণ হয়ে ওঠা সোনার পদকটা অবশেষে ঘরে তুলতে সক্ষম হয় ব্রাজিলিয়ানরা।

সেই ফাইনালেরই রি-ম্যাচ যেন আজ ইয়োকোহামার ইন্টারন্যাশনাল ফুটবল স্টেডিয়ামে। টোকিও অলিম্পিকের উদ্বোধনের একদিন আগেই শুরু হয়ে যাচ্ছে গেমসের অন্যতম আকর্ষণীয় ইভেন্ট ফুটবল এবং উদ্বোধনী দিনেই মুখোমুখি হচ্ছে গতবারের দুই ফাইনালিস্ট ব্রাজিল এবং জার্মানি। বাংলাদেশ সময় আজ বিকেল সাড়ে ৫টায় শুরু হবে ম্যাচটি।

আজ একই সময়ে আরও একটি বড় ম্যাচ অনুষ্ঠিত হবে। ‘এ’ গ্রুপে মেক্সিকো মুখোমুখি হবে ফ্রান্সের। একই গ্রুপে রয়েছে স্বাগতিক জাপান এবং দক্ষিণ আফ্রিকাও। এই দুটি দলও পরস্পর মুখোমুখি হবে।

ব্রাজিল এবং জার্মানি খেলছে ‘ডি’ গ্রুপে। এই গ্রুপের অন্য দুই দল হচ্ছে আইভরি কোস্ট এবং সৌদি আরব। এ দুটি দলেরও ম্যাচ রয়েছে আজ। ব্রাজিল স্বর্ণ জয়ের মিশনে গতবার নেইমারকে দলে রাখলেও এবার আর রাখেনি তাদের সেরা তারকাকে। বরং, দানি আলভেজকে দলে রেখে তার কাঁধেই দিয়েছে নেতৃত্বের ভার। সর্বশেষ কোপা আমেরিকায় খেলা ব্রাজিল দলের রিচার্লিসনকেই কেবল রাখা হয়েছে অলিম্পিক ফুটবল দলে। কোচের দায়িত্ব পালন করছেন আন্দ্রে জার্দিন।

লিওনেল মেসির দেশ আর্জেন্টিনাও মাঠে নামছে আজ। বাংলাদেশ সময় আজ বিকাল সাড়ে ৪টায় অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে লা আলবেসেলেস্তারা। সাপোরোর সাপোরো ডোমে অনুষ্ঠিত হবে ম্যাচটি। ২০০৮ সালে বেইজিং অলিম্পিকে মেসির হাত ধরে অলিম্পিকের স্বর্ণ জিতেছিল আর্জেন্টাইনরা। এবার নেহুয়েন পেরেজের নেতৃত্বে স্বর্ণ জয়ের মিশনে জাপান পাঠানো হয়েছে আর্জেন্টিনা অলিম্পিক ফুটবল দলকে। কোচ হচ্ছেন ফার্নান্দো বাতিস্তা।

তবে আর্জেন্টিনাকে কঠিন পরীক্ষা দিতে হবে স্পেনের বিপক্ষে। ‘সি’ গ্রুপে তাদের অন্যতম প্রতিপক্ষ হচ্ছে স্পেন। বাকি প্রতিপক্ষ হচ্ছে মিসর।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত