আজ - মঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি, (শরৎকাল), সময় - রাত ৪:৪৮

কাস্টমার কেয়ার সার্ভিস চালু করছে ফেসবুক – হোয়াটসঅ্যাপ

ফেসবুক বা মেটা সরাসরি এই সেবা না থাকলে সাপোর্ট সেবার মাধ্যমে গ্রাহকের বিভিন্ন সমস্যার সমাধান করে থাকে মেটা। তার মানে ব্যবহারকারীরা কখনো প্রতিষ্ঠানটির সঙ্গে সরাসরি কথা বলতে পারেননি। সম্প্রতি ফেসবুকের মূল কোম্পানি মেটা তাদের এই সিদ্ধান্তে পরিবর্তন করছে।ব্যবহারকারীর বিভিন্ন সমস্যা সমাধানে এবার সরাসরি কথা বলবে ফেসবুক মানে কাস্টমার কেয়ার সার্ভিস সেন্টার চালু করছে ফেসবুক।

শুধু ফেসবুক না ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, হরিজন ভিআরসহ অন্যান্য সব অঙ্গ প্রতিষ্ঠানের জন্যও এই নিয়ম চালু করতে যাচ্ছে মেটা। যাদের ফেসবুক লকড হয়ে গেছে তারাও কাস্টমার কেয়ারের মাধ্যমে সহযোগিতা নিতে পারবেন।সম্প্রতি ব্লুমবার্গের এক প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে। মেটার ভিপি অব গভার্ননেস ব্রান্ট হ্যারিসকে উদ্ধৃত করে ব্লুমবার্গের প্রতিবেদনে বলা হয়েছে, পাইলট প্রজেক্ট হিসাবে কাস্টমার কেয়ার সেবা চালু করছে মেটা। ইংরেজি ভাষায় এই সেবা নেওয়া যাবে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। ফেসবুকের এক মুখপাত্র জানায়, যেসব ব্যবহারকারীর অ্যাকাউন্ট লকড হয়ে গেছে, সেসব ব্যবহারকারীকে প্রথমবারের মতো সরাসরি সহযোগিতা দেওয়ার প্রক্রিয়া চালু করছে। যদিও মেটা এখনো স্পষ্ট করে বলেনি কাস্টমার সার্ভিস প্রোগ্রাম কবে নাগাদ চালু হচ্ছে। এ নিয়ে কোনো পরীক্ষা-নিরীক্ষা শুরু হয়েছে কিনা তাও জানা যায়নি।

শুধুমাত্র ফেসবুকের জন্যই এই সার্ভিস নয়, মেটা ইনস্টাগ্রাম, ফেসবুক, হোয়াটসঅ্যাপ, হরিজন ভিআরসহ অন্যান্য সব অঙ্গ প্রতিষ্ঠানের জন্যই এই কাস্টমার সার্ভিস চালু করা হবে বলে জানা যায়।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত