আজ - মঙ্গলবার, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি, (বর্ষাকাল), সময় - বিকাল ৪:৩৮

ছিটকে গেলেন উইলিয়ামসন, নিউজিল্যান্ডের অধিনায়ক লাথাম

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আগে নিউজিল্যান্ডের জন্য দুঃসংবাদ। ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেলেন অধিনায়ক কেন উইলিয়ামসন। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না তিনি। তার পরিবর্তে নিউজিল্যান্ড দলকে নেতৃত্ব দেবেন টম লাথাম।

কনুইয়ের চোট নিয়ে নিদারুণ সমস্যায় নিউজিল্যান্ড অধিনায়ক। যে কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে কোনো ঝুঁকি নিতে রাজি নয় কিউই টিম ম্যানেজমেন্ট। উইলিয়ামসনকে সুযোগ দিতেই বরং, ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে তাকে দলের বাইরে রাখা হলো।

বৃহস্পতিবার থেকে এজবাস্টনে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট খেলতে নামবে নিউজিল্যান্ড। এই টেস্টে উইলিয়ামসনকে বিশ্রাম দেওয়ার কথা জানিয়ে দিয়েছে কিউয়ি টিম কর্তৃপক্ষ। যাতে উইলিয়ামসন দ্রুত চোট সারিয়ে পুরো ফিট হয়ে উঠতে পারেন।

কারণ ভারতের বিরুদ্ধে ১৮ জুন থেকে শুরু হতে চলা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উইলিয়ামসন যদি খেলতে না পারেন, তাহলে বড় ধরনের সমস্যায় পড়বে নিউজিল্যান্ড।

বছরের শুরু থেকেই চোট সমস্যায় জর্জরিত হতে হয়েছে উইলিয়ামসনকে। বাংলাদেশের বিপক্ষে যে কারণে ওয়ানডে সিরিজ খেলতে পারেন তিনি। একই সঙ্গে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএলের প্রথম তিনটি ম্যাচেও খেলতে পারেননি তিনি।

তবে আইপিএল স্থগিত হয়ে যাওয়ায় কিছুদিনের বিশ্রাম পেয়েছিলেন উইলিয়ামসন। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের পরই তার চোট নিয়ে নতুন করে সমস্যা দেখা দেয়।

নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড বলেন, ‘কেনকে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নেয়াটা সহজ ছিল না। তবে আমরা ভেবেছি, এটাই এখন সঠিক সিদ্ধান্ত।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত