নিউজিল্যান্ড সফরে টাইগারদের দল ঘোষণা

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সফরে ওয়ানডে দলের নেতৃত্ব দেবেন তামিম ইকবাল আর টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে ছুটি নেওয়ায় এই সফরে দলে নেই অলরাউন্ডার সাকিব আল হাসান।

শুক্রবার বিকেলে এক বিজ্ঞপ্তিতে দল ঘোষণার কথা জানায় বিসিবি। নিউজিল্যান্ড সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবেন টাইগাররা। দুই সিরিজের জন্য একটা দলই ঘোষণা করেছে বিসিবি। যাতে সর্বশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন তিন স্পিনার তাইজুল ইসলাম, আমিনুর ইসলাম বিপ্লব ও নাসুম আহমেদ।

২০ সদস্যের দলে রয়েছেন- তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, নাঈম ইসলাম, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, সাইফউদ্দিন, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, আল-আমিন হোসেন, মোহাম্মদ মিঠুন ও শেখ মেহেদী হাসান।

২৩ ফেব্রুয়ারি এই সিরিজের জন্য দেশ ছাড়ার কথা রয়েছে টাইগারদের। নিউজিল্যান্ডে পৌঁছে ৫ দিনের অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ দল। এরপর ওয়ানডে ম্যাচ তিনটি হবে যথাক্রমে ২০, ২৩ ও ২৬ মার্চ। এরপর ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল টি-টোয়েন্টির তিনটি ম্যাচ হবে।