আজ - শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৮:০৭

অভয়নগরে পাঁচারের সময় সরকারি বই উদ্ধার

 

নূর ইসলাম, ভ্রাম‍্যমান প্রতিনিধি, অভয়নগর।।

যশোরের অভয়নগরের নওয়াপাড়া বাজার থেকে পাঁচার কালে ভ্যান ভর্তি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে বিতরনের সরকারি বই উদ্ধার করছে অভয়নগর থানা পুলিশ।
গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ২৪ জুলাই রবিবার সন্ধ্যা ৭.০০ টায় বাজারের এল.বি টাওয়ারের সামনে থেকে বই গুলো উদ্ধার করে।
জানা গেছে , উপজেলা মাধ্যমিক অফিসের অফিস সহকারি খালিদ ইবনে মহি বইগুলো প্রকাশনী কোম্পানীর এজেন্ট ঢাকা বাংলা বাজার এলাকার বাবুল খানের নিকট বিক্রি করেন । বাবুল খান বইগুলো ভ্যান ভর্তি করে বাসে তুলে দেওয়ার উদ্দেশ্যে বাস কাউন্টারে নিয়ে আসে। সেখানে উপস্থিত লোকজন বিষয়টি টের পেয়ে থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ বইগুলা জব্দ করে।
বই ক্রেতা বাবুল খান বলেন, আমি বর্ণমালা , আমিনা প্রকাশনী সহ কয়েক একটি কোম্পানীর বই বিলি করার রশিদ দিতে এসেছিলাম। তখন অভয়নগর উপজলা মাধ্যমিক শিক্ষা অফিসের কর্মচারি খালিদ আমাকে বই গুলো যশোর জেলা মাধ্যমিক শিক্ষা অফিসে পৌছে দিতে বলেন। আমি তার কথামতা বই যশোর নিয়ে যাচ্ছিলাম।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শহিদুল ইসলাম বলেন, ‘আমার অফিস থেকে কোন বই জেলা শিক্ষা অফিসে পাঠানো হয়নি। বইগুলো কিভাবে গোডাউন থেকে বের হলো তা খতিয়ে দেখা হবে।
অভয়নগর থানা পুলিশের এএসআই মোঃ শিপন বলেন, ‘গোপন সংবাদ পেয়ে আমি ভ্যান ভর্তি বইগুলো আটক করেছি। বইগুলো কোথা থেকে এসেছে বা কোথায় যাচ্ছিল তা আমি জানিনা। এ ব্যাপারে সিনিয়র কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিবেন।
বই পরিবহনকারি ভ্যান চালক মফিজ উদ্দিন বলেন, উপজেলা থেকে খালিদ নামের একজন কর্মকর্তা বইগুলো আমার ভ্যানে তুলে দিয়েছেন। বই ক্রেতা বাবুল খান আমাকে বাস কাউন্টারে নিয়ে আসেন।

 

আরো সংবাদ