আজ - শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ২:৩৫

অভয়নগরে সরকারি বই পাচারকালে হাতেনাতে ধরা

যশোরের অভয়নগরের নওয়াপাড়া বাজার থেকে পাচারকালে ভ্যান ভর্তি মাধ্যমিক ও নিম্ন-মাধ্যমিক স্তরের বই উদ্ধার করছে অভয়নগর থানা পুলিশ। গোপন সংবাদ পেয়ে পুলিশ রাবিবার(২৪ জুলাই) সন্ধ্যায় বাজারের এল বি টাওয়ারের সামনে থেকে বই গুলা উদ্ধার করে। জানা গেছে , উপজেলা মাধ্যমিক অফিসের অফিস সহকারি খালিদ ইবনে মহি বই গুলা প্রকাশনী কোম্পানীর এজেন্ট ঢাকা বাংলা বাজার এলাকায় বসবাসকারি বাবুল খানের নিকট বিক্রি করেছেন। বাবুল খান বইগুলা ভ্যান ভর্তি করে বাসে তুলে দেওয়ার উদ্দেশ্যে বাস কাউন্টারে নিয় আসে। সেখানে উপস্থিত লোকজন বিষয়টি টের পেয়ে থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ বইগুলা জব্দ করেন।

বই ক্রেতা বাবুল খান বলেন, আমি বর্ণমালা , আমনা প্রকাশনী সহ কয়েক একটি কোম্পানীর বই ডেলিভারির বিলের রশিদ দিতে এসেছিলেন। বই গুলা অভয়নগর উপজলা মাধ্যমিক শিক্ষা অফিসর কর্মচারি খালিদ তাকে যশোর জেলা মাধ্যমিক শিক্ষা অফিসে পৌছে দিতে বলেন। তিনি তার কথামতা বইগুলা যশোর নিয়ে যাচ্ছিলেন।

এ বিষয়ে উপজলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শহিদুল ইসলাম বলেন, ‘আমার অফিস থেকে কোন বই জেলা শিক্ষা অফিসে পাঠানো হয়নি। বইগুলা কিভাবে গোডাউন থেকে বের হলো তা খতিয়ে দেখা হবে।

থানা পুলিশের এ এস আই মোঃ শিপন বলেন, ‘গোপন সংবাদ পেয়ে আমি ভ্যান ভর্তি বাইগুলা আটক করেছি। বই গুলা কোথা থেকে এসেছে বা কোথায় যাচ্ছিল তা আমি জানিনা। এ ব্যাপার উর্ধতন কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিবেন। বই পরিবহনকারি ভ্যান চালক মফিজ উদ্দিন বলেন, উপজেলা থেকে খালিদ নামের একজন কর্মকর্তা বইগুলা আমার ভ্যানে তুলে দিয়েছেন। বই ক্রেতা বাবুল খান আমাকে বাস কাউন্টারে নিয়ে আসেন।

আরো সংবাদ