আজ - শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ১১:০০

আফগানিস্তানে ফিরলেন দেশ ত্যাগ করা পাইলট

আফগানিস্তানের পাঁচজন পাইলট দেশে ফিরে এসেছেন। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে।খবরে বলা হয়েছে, পশ্চিমা সমর্থিত আশরাফ গনি সরকারকে হঠিয়ে তালেবানের ক্ষমতা দখলের মুহূর্তে এসব পাইলটরা আফগানিস্তান ত্যাগ করেছিলেন। তালেবান সরকারের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, দেশে ফেরা এই পাঁচজন পাইলট শিগগিরই কাজে যোগদান করবেন। প্রতিরক্ষা মন্ত্রণালয়কে উদ্ধৃত করে আফগানিস্তানের বাখতার নিউজ এজেন্সি,

আফগান নিউজ এজেন্সি জানিয়েছে, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উদ্যোমী প্রচেষ্টা এবং অনুপ্রেরণায় উৎসাহিত হয়েই তারা দেশে ফিরেছেন। প্রতিরক্ষা মন্ত্রণালয় যে বিবৃতিতে দিয়েছে তাতে প্রতিরক্ষা মন্ত্রী মোল্লা মোহাম্মদ ইয়াকুব মুজাহিদের সঙ্গে এক ফ্রেমে দেশে ফেরা ৫ পাইলটকে দেখা গেছে।

তবে বিবৃতিতে উল্লেখ করা হয়নি, এই পাইলটরা কোন দেশ থেকে আফগানিস্তানে ফিরলেন। আফগান পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, দেশ ত্যাগকরা পাইলটদের ফেরাতে মন্ত্রণালয়ের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

আফগানিস্তানের জনপ্রিয় গণমাধ্যম খামা প্রেসের খবরে বলা হয়েছে, তালেবানের প্রতিরক্ষামন্ত্রী মোল্লা মোহাম্মদ ইয়াকুব মুজাহিদ মন্ত্রণালয়ের কর্মকর্তা বিশেষ করে পাইলটদের সর্বদা দেশে ফেরার আহ্বান জানিয়ে আসছেন। দেশে ফিরলে তাদেরকে সকল সুবিধা প্রদানেরও অঙ্গীকার ব্যক্ত করছেন তিনি।

 

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত