আজ - শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ৩:২০

আরও ৭ দিন ‘লকডাউন’ সাতক্ষীরা

লকডাউন চলাকালে সাতক্ষীরায় লাগাম টেনে ধরা যাচ্ছে না করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি। লাফিয়ে বাড়ছে আক্রন্তের সংখ্যা। এক সপ্তাহের চলমান লকডাউনের আজ বৃহস্পতিবার ষষ্ঠ দিন অতিবাহিত হচ্ছে। করোনা সংক্রমণের ক্রমাবনতি হওয়ায় পূর্ব ঘোষিত ‘লকডাউন’ আরও এক সপ্তাহ বৃদ্ধি করেছে জেলা প্রশাসন। তবে এবার চলমান বিধি-নিষেধে কিছুটা পরিবর্তন করা হয়েছে। আগামী ১৭ জুন রাত ১২টা পর্যন্ত নতুন ঘোষিত এই বিধি-নিষেধ চলবে।

আজ বৃহস্পতিবার দুপুরে জেলা করোনা কমিটির ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী, লকডাউনে মুদি দোকান ও কাঁচাবাজার সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রথম দফার লকডাউনে এটি ছিল সকাল ৮টা থেকে ১২টা পর্যন্ত। প্রথম দফার সাতদিনের লকডাউন আগামীকাল শুক্রবার শেষ হবে। এরপর থেকে দ্বিতীয় দফার লকডাউন শুরু হবে। লকডাউন শেষ হবে ১৭ তারিখ রাত ১২টায়।

এদিকে, সাতক্ষীরায় গত ২৮ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো চারজনের মৃত্যু হয়েছে। মৃতদের দুজন নারী ও দুজন পুরুষ। জেলায় করোনা পজিটিভ রোগী চিকিৎসাধীন আছেন ৫৪৯ জন। জেলায় আক্রান্তের হার ৫০ দশমিক ৫৩ শতাংশ।

আরো সংবাদ