আজ - বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - বিকাল ৩:০১

ইউক্রেনের রেল স্টেশনে বোমা হামলায় ৫২ জন নিহত, পূর্বাঞ্চল থেকে পালাচ্ছেন বেসামরিক নাগরিকরা

ইউক্রেনের পূর্বাঞ্চলের একটি রেল স্টেশনে শুক্রবার ক্ষেপণাস্ত্র হামলায় ৫২ জন নিহত হয়েছেন। এদিকে এ অঞ্চলে  রাশিয়ার সামরিক অভিযান আসন্ন হওয়ার আশংকায় বেসামরিক নাগরিকরা তাদের ঘরবাড়ি ছেড়ে চলে যাচ্ছেন। খবর এএফপি’র।
দনেৎস্কর রাজধানী ক্রামাটোরস্কে এ হামলার নিন্দা জানিয়েছেন বিশ্ব নেতারা। এদিকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এ ‘ভয়াবহ নৃশংসতার’ পেছনে হাত থাকার জন্য রাশিয়াকে দায়ী করছেন। এ হামলার ঘটনাকে একটি ‘মানবতা বিরোধী অপরাধ’  হিসেবে অভিহিত করে ফ্রান্স এর নিন্দা জানিয়েছে।
আঞ্চলিক সরকার জানায়, সেখানে হামলায় কমপক্ষে ৫২ জন নিহত হন। এদের মধ্যে পাঁচ শিশু রয়েছে। এদিকে প্রেসিডেন্ট ভলোদিমির জেলানস্কি রেল স্টেশনে হামলায় ৩০০ জনের আহত হওয়ার কথা জানিয়ে এ হামলাকে ‘সীমাহীন শয়তানি কাজ’ হিসেবে উল্লেখ করেন।
জেলানস্কি রাশিয়ার এ ধরনের বোমা হামলার পর এই যুদ্ধাপরাধের ব্যাপারে বিশ্বের কঠোর প্রতিক্রিয়া জানানোর এবং মস্কোর আগ্রাসন মোকাবেলায় আরো অস্ত্র সরবরাহের আহ্বান জানান।
তিনি আরো বলেন, ‘আমি নিশ্চিত যে ইউক্রেনের বিজয় সময়ের ব্যাপার মাত্র এবং এই সময় হ্রাসে আমি সবকিছু করবো।’
এএফপি’র এক সাংবাদিক ওই রেল স্টেশনের সামনে একটি প্লাস্টিক শীটে কমপক্ষে ৩০ টি লাশ দেখেছেন।
এছাড়া আরো লাশের ছিন্নভিন্ন অংশ, গ্লাসের টুকরা এবং পরিত্যাক্ত ব্যাগ স্টেশন ও প্লাটফর্মে ছড়িয়ে-ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায়।
এদিকে রাশিয়া রেল স্টেশনে এ ধরনের ক্ষেপণাস্ত্র হামলা চালানোর কথা প্রত্যাখান করেছে।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত