আজ - শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, (বসন্তকাল), সময় - বিকাল ৫:১৯

এসিআই মটরসের চেয়ারম্যানসহ পাঁচজনের বিরুদ্ধে যশোরে মামলা

প্রতারণার মাধ্যমে হার্ভেস্টার মেশিন বিক্রির অভিযোগে এসিআই মটরস লিমিটেডের চেয়ারম্যানসহ পাঁচজনের বিরুদ্ধে যশোর আদালতে দুইটি মামলা হয়েছে। বুধবার চৌগাছার টেংগুরপুর গ্রামের শাহিনুর রহমান ও চৌগাছা ভাস্কর্যের মোড় এলাকার আলী কদর মৃধা এ মামলা করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম অভিযোগের তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়া নির্দেশ দিয়েছেন।

আসামিরা হলেন, এসিআই মটর লিমিটেডের চেয়ারম্যান এম. আনিচ উদদৌলা, পরিচালক সুম্মিতা আনিচ, মার্কেটিং অফিসার আসিক আহম্মেদ জামান, যশোর অফিসের আরএসএম আব্দুল্লাহ আল মামুন ও প্রধান বিক্রয় প্রতিনিধি জহিরুল ইসলাম শরীফ।

মামলার অভিযোগে জানা গেছে, এসিআই মটর লিমিটেড জাপান থেকে কম্বাইন্ড হার্ভেস্টার মেশিন আমদানি করে বিক্রি করছে বলে বিভিন্ন প্রচার মাধ্যমে জানতে পারেন আলী কদর ও শাহিনুর রহমান। হার্ভেস্টারে দাম ধরা হয় ২৯ লাখ ৫০ হাজার টাকা। ক্রেতাকে দিতে হবে সাড়ে ১৫ লাখ টাকা। বাকি ১৪ লাখ টাকা ভর্তুকি থেকে পরিশোধ করা হবে বলে তাদের জানানো হয়। তাদের প্রস্তাব অনুযায়ী দেয়া কিস্তির টাকা গ্রহণ ও ফাঁকা কয়েকটি স্টাম্পে স্বাক্ষর করে নেন। আসামিরা জাপানি কম্বাইন্ড হার্ভেস্টার মেশিনের কথা বলে সরবরাহ করেন ইয়ানমার এ-জি-৬০০। এ হার্ভেস্টার ধান কাটার জন্য জমিতে নামালে এক থেকে দেড় ঘণ্টা চলার পর যন্ত্রাংশ ভেঙ্গে বিকল হয়ে যায়। কোম্পানির নিজস্ব ইঞ্জিনিয়ার ও যন্ত্রাংশ কিনে এক বছরের মধ্যে তারা প্রায় চার লাখ টাকা খরচ করেছেন। হার্ভেস্টার মেশিন চালিয়ে তারা চরম ভাবে ক্ষতির মুখে পড়েন। এরপর তারা যশোর শহরের চাঁচড়াস্থ অফিসে যোগাযোগ করলে তারা চেয়ারম্যান ও পরিচালকসহ অন্যান্যদের সাথে যোগাযোগ করে টাকা ফেরত দিতে অস্বীকার করেন।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত