আজ - রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ২:৪১

করোনা : চীনকে ছাঁড়িয়ে ভারত।

প্রাদুর্ভাবের শীর্ষে এখনো যুক্তরাষ্ট্র। এদিকে, দক্ষিণ এশিয়ার মধ্যে আক্রান্তের দিক থেকে চীনকে ছাড়িয়ে গেছে ভারত। যা আশপাশের দেশগুলোর জন্যও অশনিসংকেত মনে করছেন বিশেষজ্ঞরা। সারাবিশ্বে একদিনে নতুন আক্রান্ত হয়েছেন প্রায় এক লাখ, আর প্রাণহানি ৫ হাজারের বেশি মানুষ। এ নিয়ে মোট আক্রান্ত ছাড়িয়েছে ৪৬ লাখ, মোট মৃত্যু ৩ লাখ ৮ হাজার।

করোনায় ধারাবাহিক আক্রান্ত আর মৃতের দিক থেকে এখনো শীর্ষে যুক্তরাষ্ট্র। আজো প্রাণ হারিয়েছে ১ হাজার ৬শ জন। দেশটিতে প্রাণহানির সংখ্যা ৮৮ হাজার ছাড়িয়েছে। এ পর্যন্ত আক্রান্তের প্রায় ১৫ লাখ। যুক্তরাজ্যে গত ২৪ ঘন্টায় মৃত্যুর খাতায় নাম লিখিয়েছে হয়েছে আরো প্রায় ৩৮৪ জন। দেশটিতে মোট মৃত্যু ৩৪ হাজার। আর আক্রান্ত ২ লাখ ৩৬ হাজারের বেশি।

ইতালিতে কিছুটা কমেছে দৈনিক মৃত্যু হার। শেষ ২৪ ঘণ্টায় মারা গেছে ২৪২ জন। এ নিয়ে মোট মৃত্যুর তালিকা দাড়ালে ৩১ হাজার ৬১০ জনের। আর আক্রান্ত ২ লাখ ২৩ হাজার ৮৮৫ জন। স্পেন ও ফ্রান্সেও কমে এসেছে মৃত্যু হার।

এদিকে, ব্রাজিলে একদিনেই আক্রান্ত ১৫ হাজার আর প্রাণহানি ৮২৪ জন। মোট মৃতের তালিকায় যুক্ত হলো ১৫ হাজার মানুষ। আর সংক্রমণ ছড়িয়েছে ২ লাখ ২০ হাজারের উপরে।

তবে দক্ষিণ এশিয়ায় উদ্বেগ বাড়ছে শতকোটির মানুষের দেশ ভারতে। গত কয়েকদিনে ব্যাপক হারে বেড়েছে আক্রান্তের সংখ্যা। শেষ মোট হিসেবে চীনকেও ছাড়িয়ে গেছে ভারত। দেশটিতে গত ২৪ ঘন্টায় প্রায় ৪ হাজার জনসহ মোট আক্রান্ত ৮৭ হাজার। এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৭৫৩ জন।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত