আজ - শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ১২:৪৮

করোনা ডেডিকেটেড সাতক্ষীরা মেডিকেলে ১১ জনের মৃত্যু

করোনা ডেডিকেটেড সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ছয় নারীসহ ১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১০ জন করোনা উপসর্গ নিয়ে ও ১ জন করোনায় মারা গেছেন। এ নিয়ে করোনা উপসর্গে এ হাসপাতালে ৪৬৮ জনের মৃত্যু হলো। আর জেলায় এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৮১ জন।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক কুদরত-ই-খোদা বলেন, করোনা রোগীর সংখ্যা ও মৃত্যুর সংখ্যা কমছে না। বরং প্রতিদিন বাড়ছে। চলতি জুলাই মাসের ১ থেকে ১৮ তারিখ পর্যন্ত হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ১১৮ জন। আর জুন মাসে মারা গেছেন ১২২ জন।

কুদরত-ই-খোদা আরও বলেন, হাসপাতালে যাঁরা উপসর্গ নিয়ে ভর্তি হচ্ছেন, তাঁরা অধিকাংশই করোনায় আক্রান্ত। কিন্তু অনেক সময় র‌্যাপিড অ্যান্টিজেন কিংবা আরটিপিসিআর ল্যাবে পরীক্ষা করার পর পজিটিভ আসে না। চিকিৎসকেরা বেশি নির্ভর করেন সিটিস্ক্যান পরীক্ষার ওপর। অধিকাংশ রোগীর সিটিস্ক্যান করে দেখা যায়, তাঁদের ফুসফুস আক্রান্ত। তাঁদের করোনা সংক্রমণের চিকিৎসা দেওয়া হয়। কিন্তু করোনা পজিটিভ তালিকায় তাঁদের নাম আসে না। ফলে মারা গেলেও তাঁদের নাম আসে উপসর্গ নিয়ে মারা যাওয়ার তালিকায়।

এদিকে হাসপাতালে নতুন ৪৭ জন রোগী ভর্তি হয়েছেন। আজ সকাল পর্যন্ত ২৫২ জন ভর্তি আছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬০ জন।

আরো সংবাদ