আজ - শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, (বসন্তকাল), সময় - দুপুর ২:২৪

চেয়ারম্যান কে হত্যার হুমকি, আটক-২

সাতক্ষীরা কালিগঞ্জের রতনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলিম আল রাজী টোকনকে হত্যার হুমকি ও চাঁদা দাবির অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার এ ব্যাপারে তিনি থানায় মামলা করলে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্তদের গ্রেফতার করে। মামলায় গ্রেফতার মিন্টু (২৫) কালিগঞ্জ উপজেলার তেরুলিয়া গ্রামের সুরাত আলীর ছেলে ও আব্দুর রহমান (৩৫) শ্যামনগর উপজেলার নকিপুর গ্রামের মোরশেদ আলীর ছেলে।

 

 

মামলা সূত্রে জানা যায়, কালিগঞ্জের রতনপুর ইউনিয়নে লাউতলী ও বাইনতলা নামক দুটি সরকারি খাল রয়েছে। খাল দুটি কাটুনিয়া এলাকার মুজিবুর রহমানের ছেলে সালাহউদ্দিন বাপ্পি (২৬), দড়ি সৈয়দ আলীপুর গ্রামের আব্দুল বারির ছেলে শহিদুল ইসলাম (৪৭), কাটুনিয়া গ্রামের আবু মুছার ছেলে নাজমুল হোসেন (২২) ও একই এলাকার আব্দুল হাকিমের ছেলে মোমিন আলী (২৮), শ্যামনগর উপজেলার নকিপুর এলাকার মোরশেদ আলীর ছেলে আব্দুর রহমান (৩৫), কালিগঞ্জ উপজেলার তেরুলিয়া এলাকার সুরাত আলীর ছেলে মিন্টু (২৫) ও মনিরুল ইসলাম (২৭) গায়ের জোরে ভোগদখল করতো। খাল দুটি কয়েক মাস পূর্বে চেয়ারম্যান আলিম আল রাজী টোকন জনসাধারণের সুবিধার্থে উন্মুক্ত করে দেন। এরপর আসামিরা ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যানের ক্ষতি করার জন্য অসৎ পরিকল্পনা করতে থাকে। এরআগে আসামিরা চেয়ারম্যানকে হত্যা করবে বলে পরিষদের কার্যালয়ের মধ্যে সাদা কাফনসহ চিরকুট লিখে রেখে যায়। এছাড়াও আসামিরা বিভিন্ন সময় পরিষদে এসে তুচ্ছ ঘটনা নিয়ে বিশৃঙ্খলা ঘটাতো। সেকারণে চেয়ারম্যান টোকন গত ২৪ মার্চ আসামি বাপ্পি, শহিদুল ইসলাম ও মোমিন আলীর বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি করেন।

 

সম্প্রতি ওই গ্রপের সদস্যরা লাউতলী ও বাইনতলা খাল দুইটি ব্যবহার করতে হলে তাদেরকে মাসিক ১ লাখ টাকা হারে চাঁদা দিতে হবে বলে হুমকি দেয়। চেয়ারম্যান টোকন চাঁদা দিতে অস্বীকৃতি জানালে গত ২১ মার্চ রাত সাড়ে ৮টার দিকে চেয়ারম্যান পরিষদে নিজের কার্যালয়ে অবস্থানকালে আসামিরা পিস্তল, ধারালো দা, হাসুয়া, চাইনিজ কুড়ালসহ দেশিয় অস্ত্র নিয়ে চেয়ারম্যানের কাছে ১ লাখ টাকা চাঁদা দাবি করে।

 

 

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন রহমান জানান, ইউপি চেয়ারম্যানকে হত্যার হুমকি ও চাঁদা দাবির মামলায় আব্দুর রহমান ও মিন্টুকে গ্রেফতার করা হয়েছে।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত