আজ - বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ৩:০২

কুরআন অবমাননার অভিযোগে সেফাতউল্লাহর বিরুদ্ধে মামলা

জয়নুল আবেদিন: পবিত্র কুরআনকে অবমাননার অভিযোগে সেফাত উল্লাহর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। সেফাত উল্লাহ ফেসবুক লাইভে পবিত্র কুরআনকে অবমাননা করেছিলেন।  মঙ্গলবার ঢাকার সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক আস্ সামস জগলুল হোসেনের আদালতে মামলাটি করেন ঢাকা বারের আইনজীবী মো. আলীম আল রাজী (জীবন)। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটকে ১৫ মে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। ট্রাইব্যুনালের পেশকার শামিম আল মামুন বিষয়টি নিশ্চিত করেন।ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা ওই মামলার আবেদনে বলা হয়, গত ৯ এপ্রিল বাদী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেখতে পান যে, অস্ট্রিয়ার ভিয়েনা প্রবাসী সেফাতউল্লাহ ওরফে সেফুদা তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে পবিত্র আল কুরআন নিয়ে অবমাননাকারী মন্তব্য করে ও মোহাম্মদ (সা.) সম্পর্কে কুরুচিপূর্ণ এবং অশ্লীল মন্তব্যে করেছেন। যা বাদীসহ মুসলিম জাহানের ধর্মীয় বিশ্বাসের ওপর আঘাত করেছে। লাইভটি ভাইরাল হওয়ায় প্রতিবাদের ঝড় উঠেছে।এছাড়া এ আসামি একইভাবে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিভিন্ন সময় লাইভে এসে কুরুচিপূর্ণ, অশ্লীল, আক্রমণাত্মক ও অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন।
তিনি জাতির জনক বঙ্গবন্ধু সম্পর্কেও নানা কুরুচিপূর্ণ ভাষায় কটূক্তি করেন।মামলায় এ আসামির ফেসবুক অ্যাকাউন্ট বন্ধসহ তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন বাদী। এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তার আইনে ২৫, ৩১,২৯ ধারায় অভিযোগ এনে মামলাটি দায়ের করা হয়।

আরো সংবাদ