আজ - শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ২:৪৩

কেশবপুরে আওয়ামী লীগের ২ নেতাকে সাময়িক বহিষ্কার

যশোরের কেশবপুর উপজেলার মজিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের দুই নেতাকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতরা হলেন- মজিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আব্দুল হালিম ও একই ইউনিয়নের ২ নম্বর বায়সা ওয়ার্ডের সভাপতি মনোজ তরফদার। মজিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মশিয়ার রহমান পিরো তাদেরকে সংগঠন থেকে সাময়িকভাবে বহিষ্কার করেছেন। ওই দুই নেতাকে দেওয়া সাময়িক বহিষ্কারের অনুলিপি পত্র মঙ্গলবার সন্ধ্যায় কেশবপুর প্রেসক্লাবে পাঠিয়েছেন।

মজিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান সদস্য আব্দুল হালিম বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে তার জনপ্রিয়তায় ঈর্শ্বানিত হয়ে ভারপ্রাপ্ত সভাপতি এক নেতার নির্দেশে উদ্দেশ্যমূলকভাবে এ ঘটনা ঘটিয়েছে। যাতে তিনি দলীয় মনোনয়ন চাওয়া বা নির্বাচনে অংশ নিতে প্রতিবন্ধকতার সম্মুখীন হন।

মজিদপুর ইউনিয়নের ২ নম্বর বায়সা ওয়ার্ডের সভাপতি মনোজ তরফদার বলেন, ভারপ্রাপ্ত সভাপতি মশিয়ার রহমান পিরো দলীয় নেতাকর্মীদের মতামত উপেক্ষা করে নিজের লোকদের নিয়ে দল পরিচালনা করতে চায়। তার ওই সমস্ত কাজে সমর্থন না করায় মনগড়া একক সিদ্ধান্তে তাকে সাময়িক বহিষ্কার করেছে।

এ বিষয়ে মজিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মশিয়ার রহমান পিরো বলেন, আব্দুল হালিম ও মনোজ তরফদার সবসময় দলের সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান নিয়ে দলীয় শৃঙ্খলা পরিপন্থী হয়ে দলকে নৈরাজ্যের দিকে ঠেলে দেওয়ার হীন চক্রান্ত করায় তাদেরকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এ ব্যাপারে কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম রুহুল আমীন বলেন, ভারপ্রাপ্ত সভাপতি মশিয়ার রহমান পিরোর বহিষ্কার করার কোন এখতিয়ার নেই। যেটা করেছে তা মনগড়া। এর কোন বৈধতা নেই।

সূত্র : কেশবপুর প্রতিদিন

আরো সংবাদ