আজ - বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৭:২৭

কেশবপুরে ফার্মাসিস্ট মিঠুকে ১৫ দিনের কারাদন্ড

 কেশবপুরের বহুল আলোচিত শিশু ডাক্তার নামে পরিচিত ফার্মাসিস্ট রেজাউল ইসলাম মিঠুকে ভ্রাম্যমাণ আদালত ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে। শুক্রবার সন্ধ্যায় হাসপাতাল মোড়ের সোহান ফার্মেসিতে রোগী দেখার সময় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী মেজিস্ট্রেট এম এম আরাফাত হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে ওই কারাদন্ড প্রদান করেন।

তার বিরুদ্ধে মেডিকেল কলেজে পড়াশোনা না করেই নামের আগে ডাক্তার লেখা, বিএমডিসির রেজিস্ট্রেশন না থাকাসহ এমবিবিএস ডাক্তার পরিচয়ে রোগীদের সঙ্গে প্রতারণা করার অভিযোগ রয়েছে।

এছাড়া রেজাউল ইসলাম মিঠু একজন ফার্মাসিস্ট হয়েও শিশু বিশেষজ্ঞ সেজে প্রতিদিন রোগী দেখছিলেন কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মোড় ও সাগরদাঁড়ির চিংড়া বাজারে। 

সূত্র জানায়, রেজাউল ইসলাম মিঠু প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত চেম্বার করছেন চিংড়া বাজারের ইসলাম ফার্মেসিতে ও বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত চেম্বার করছেন হাসপাতাল মোড়ের সোহান ফার্মেসিতে। রোগীর ব্যবস্থাপত্রে নিজের নামের আগে ডাক্তার ব্যবহার করছেন। ডিগ্রি লিখছেন ডি.এম.এফ (ফার্মাসিস্ট)। সেইসাথে নারী, পুরুষ ও শিশু রোগের প্রাথমিক চিকিৎসা দেয়া হয় উল্লেখ করছেন। রোগী দেখতে ফি নিচ্ছেন একশ’ টাকা। এমনকী, রোগী দেখার পর পরীক্ষা-নিরীক্ষা করার জন্য ব্যবস্থাপত্র লিখে দিচ্ছেন। এ সকল টেস্টের জন্য রোগীকে খরচ করতে হচ্ছে ছয়-সাত হাজার টাকা। সামান্য রোগ হলেও ভয় দেখিয়ে হাতিয়ে নেয়া হচ্ছে মোটা অংকের টাকা।

মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০ এর ১২৫ পৃষ্ঠায় বর্ণিত ২৯ নম্বর আইন মোতাবেক নূন্যতম এমবিবিএস অথবা বিডিএস ডিগ্রি গ্রাপ্তরা ছাড়া অন্য কেউ নামের আগে ডাক্তার পদবী ব্যবহার করতে পারবে না।

একাধিক সূত্রের দাবি, রেজাউল ইসলাম মিঠু আগে নার্সারির ব্যবসা করতেন। তারপর শুরু করেন ফার্মেসি ও শিশু খাদ্যের ব্যবসা। হঠাৎ তিনি ডাক্তার হয়ে গেছেন। সোহান ফার্মেসি ও  ইসলাম ফার্মেসির পেছনে আন্ডারগ্রাউন্ডে বসে রোগী দেখছেন কথিত এই ডাক্তার।

বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেনের নজরে আসলে শুক্রবার সন্ধ্যায় তিনি কেশবপুর শহরের হাসপাতাল মোড়ের সোহান ফার্মেসীতে অভিযান পরিচালনা করে ফার্মাসিস্ট রেজাউল ইসলাম মিঠুকে ভ্রাম্যমাণ আদালতে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দেন।

আরো সংবাদ