আজ - শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - বিকাল ৪:৫৮

কেশবপুর পৌরসভা নির্বাচনে ৩ পদে ৫৬ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

আগামী ২৮ ফেব্রুয়ারি কেশবপুর পৌরসভা নির্বাচনে উপজেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় ও উপজেলা নির্বাচন কমিশনের কার্যালয় থেকে ৫৬ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে মেয়র পদে ২ জন, নয়টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪১ পুরুষ ও ১৩ জন নারী প্রার্থী রয়েছেন। বৃহস্পতিবার পর্যন্ত এসব প্রার্থীরা নেতৃবৃন্দ ও সমর্থকদের নিয়ে উৎসবমুখর পরিবেশে এ মনোনয়নপত্র সংগ্রহ করেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মেয়র পদে কেশবপুর পৌর আওয়ামী লীগের সভাপতি বর্তমান মেয়র রফিকুল ইসলাম মোড়লের পক্ষে সংগঠনের সাধারণ স¤পাদক কার্ত্তিক চন্দ্র সাহা মনোনয়ন পত্র সংগ্রহ করেন। এছাড়া পৌর বিএনপির সভাপতি সাবেক মেয়র আব্দুস সামাদের পক্ষে দু’টি মনোনয়ন পত্র ক্রয় করা হয়েছে।

এদিকে কাউন্সিলর পদে এক নম্বর ওয়ার্ডে ৩ জন, দুই নম্বর ওয়ার্ডে ৪ জন, তিন নম্বর ওয়ার্ডে ৯ জন, চার নম্বর ওয়ার্ডে ৪ জন, পাঁচ নম্বর ওয়ার্ডে ৩ জন, ছয় নম্বর ওয়ার্ডে ৩ জন, সাত নম্বর ওয়ার্ডে ৭ জন, আট নম্বর ওয়ার্ডে ৬ জন ও নয় নম্বর ওয়ার্ড থেকে ২ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদের বাইরে ৩টি সংরক্ষিত মহিলা আসনের এক নম্বরে ৪ জন, দুই নম্বরে ৪ জন ও তিন নম্বরে ৫ জন নারী প্রার্থী মনোনয়নপত্র নিয়েছেন।

উপজেলা নির্বাচন অফিসার বজলুর রশিদ জানান, ১ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান কাউন্সিলর শেখ আতিয়ার রহমান, লিটন গাজী ও সোহেল হাসান। ২ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মশিয়ার রহমান, হাবিবুর রহমান, আবু শাহীন ও তরিকুল ইসলাম। তিন নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জামাল উদ্দিন, জি এম কবীর, শেখ কামরুজ্জামান, নাছির উদ্দীন, মনিরুজ্জামান, দবির উদ্দীন, মশিয়ার রহমান, মোরশেদ আলী ও আজিবার মোড়ল। চার নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আফজাল হোসেন, জাহাঙ্গীর আলম, সৈয়দ আকমল আলী ও কুতুব উদ্দীন বিশ্বাস। পাঁচ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর বি এম শহিদুজ্জামান শহিদ, মেহেদী হাসান ও ইকরামুল হোসেন। ছয় নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জাকির হোসেন, মনোয়ার হোসেন ও আনিসুর রহমান। সাত নম্বর ওয়ার্ডে মদন সাহা অপু, কামাল খান, মানিক লাল সাহা, শাহারিয়ার রায়হান, আক্তারুজ্জামান, আব্দুস সালাম খান ও ওয়াজেদ খান ডবলু। আট নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মফিজুর রহমান খান, আব্দুল হালিম মোড়ল, খন্দকার মফিজুল ইসলাম, শেখ আমিনুল ইসলাম, সেলিম খান ও মিজানুর রহমান। নয় নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর এস এম এবাদত সিদ্দিক বিপুল ও আবুল কালাম আজাদ মনোনয়পত্র সংগ্রহ করেছেন।

এছাড়া সংরক্ষিত এক নম্বর আসনে মহিলা কাউন্সিলর পদে বর্তমান কাউন্সিলর মেহেরুন্নেছা, খাদিজা খাতুন, মঞ্জুয়ারা বেগম ও রাশিদা খাতুন। দুই নম্বর আসনে বর্তমান কাউন্সিলর আছিয়া বেগম, শাহানা কবীর, মুক্তি বিশ্বাস ও মমতাজ বেগম। তিন নম্বর আসনে বর্তমান কাউন্সিলর মনিরা খানম, জাহানারা খানম, আসমা বেগম, রিক্তা বেগম ও তহমিনা বেগম মনোনয়পত্র সংগ্রহ করেছেন। 

উপজেলা নির্বাচন অফিসার বজলুর রশিদ জানান, আগামী ২ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে। বর্তমানে কেশবপুর পৌরসভার ভোটার সংখ্যা ২০ হাজার ৭২৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ১৮৫ জন ও মহিলা ভোটার রয়েছেন ১০ হাজার ৫৪০ জন। 

উল্লেখ্য, নির্বাচন কমিশন থেকে ঘোষিত তফশিল অনুযায়ী, কেশবপুর পৌরসভার নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আগামী ২ ফেব্রæয়ারি, বাছাই ৪ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র প্রত্যাহার ১১ ফেব্রুয়ারি ও প্রতীক বরাদ্দ করা হবে ১২ ফেব্রুয়ারি। পঞ্চম ধাপের এ নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। 

আরো সংবাদ