আজ - বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ১২:০৪

কোটা আন্দলোনকারীদের উপর ছাত্রলীগের হামলা-থমথমে ঢা:বি

মাহমুদ জুয়েল,ঢাবি প্রতিনিধি :

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্বদানকারী নেতাদের ব্যাপক মারধর করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

৩০ জুন ২০১৮ শনিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের সামনে আন্দোলনের পরবর্তী কর্মসূচি নিয়ে সংবাদ সম্মেলনের প্রস্তুতিকালে এই হামলা চালানো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে শনিবার সংবাদ সম্মেলনের প্রস্তুতি নেওয়া হচ্ছিল। এ সময় চাপাতি ও পিস্তল নিয়ে হামলা করে ওই দুর্বৃত্তরা। তারা অনেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। এতে ঘটনাস্থলে আন্দোলনকারীদের ছয়জন আহত হন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘনটনায় আহতরা হলেন, ইংরেজি বিভাগের মাস্টার্সের ছাত্র ও কোটা আন্দোলনের যুগ্ম-আহ্বায়ক নুরুল হক নুর (২৪), আব্দুল্লাহ (২৩), আতাউল্লাহ (২৫), সাদ্দাম হোসেন (২৫), সাহেদ (২৫) এবং হায়দার।

এদিকে, আন্দোলনের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, সংবাদ সম্মেলন করতে এলে ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের মারধর করে। এ সময় ছয়জন আহত হয়েছেন। তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

অন্যদিকে, এ বিষয়ে কথা বলতে ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগের সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

আরো সংবাদ