আজ - বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ১২:৪১

ক্লাসরুমে কিশোরীকে ধ’র্ষ’ণ, অ’ভি’যু’ক্ত ২ সহপাঠী

ক্লাসরুমে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে তারই দুই সহপাঠীর বিরুদ্ধে। এ ঘটনায় তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। অভিযুক্ত দুই কিশোরকে হেফাজতে নিয়েছে পুলিশ। তাদের কিশোর সংশোধন কেন্দ্রে পাঠানো হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু জানায়, গত ২৮ নভেম্বর চাঞ্চল্যকর এ ঘটনা ঘটে ভারতের মুম্বাইয়ের মাতুঙ্গা এলাকার সিভিক স্কুলে। শুক্রবার (২ ডিসেম্বর) এ তথ্য নিশ্চিত করেন স্থানীয় পুলিশের একজন কর্মকর্তা। অভিযুক্ত দুই কিশোরের বিরুদ্ধে মামলা হয়েছে বলেও জানান তিনি।

মাতুঙ্গা পুলিশের পক্ষ থেকে জানানো হয়, ওই কিশোরী তার দুই সহপাঠীর যৌন নিপীড়নের শিকার হয়েছে। ঘটনার সময় ক্লাসের অন্য শিক্ষার্থীরা নাচের অনুশীলনের জন্য ক্লাসরুমের বাইরে ছিল। সেই পরিস্থিতির সুযোগ নিয়ে দুই কিশোর তাদেরই সহপাঠী কিশোরীর ওপর যৌন নিপীড়ন চালায়।

ভুক্তভোগী এবং অভিযুক্তরা অষ্টম শ্রেণির শিক্ষার্থী বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় ভুক্তভোগী কিশোরী ভেঙে পড়লেও পরবর্তী সময়ে বিষয়টি সে তার পরিবারের সদস্যদের জানায়। এরপরই ওই দুই কিশোরের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করা হয়।

আরও পড়ুন: স্বামীর সামনে স্ত্রীকে গণধর্ষণ, গ্রেফতার ৩

ওই অভিযোগের ভিত্তিতে দুই কিশোরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ধারা ৩৭৬ ডিএ (১৬ বছরের কম বয়সী কিশোরীকে গণধর্ষণ) এবং যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষার (পকসো) প্রাসঙ্গিক ধারাগুলোর অধীন একটি মামলা নথিভুক্ত করে পুলিশ।

অভিযুক্তরা অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের একটি কিশোর আদালতের সামনে হাজির করা হয়েছিল। পরে আদালত ওই দুই কিশোরকে দক্ষিণ মুম্বাইয়ের ডোংরির একটি কিশোর সংশোধন কেন্দ্রে পাঠানোর আদেশ দেন। পাশাপাশি ১৩ বছরের ওই কিশোরীর মেডিকেল পরীক্ষা করারও সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ ঘটনায় আরও তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে এমন ঘটনায় অভিভাবকদের মধ্যে ব্যাপক আতঙ্কের সৃষ্টি হয়েছে। সন্তানদের স্কুলে পাঠাতেও ভয় পাচ্ছেন অনেকেই।

আরো সংবাদ