আজ - শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৭:২৯

ফিরলেন তামিম, নতুন মুখ হাসান মাহমুদ

স্পোর্টস ডেস্ক : প্রথম দফায় পাকিস্তান সফরে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ। ওই সিরিজের জন্য মাহমুদুল্লাহকে অধিনায়ক করে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিশ্রাম এবং পারিবারিক কারণে সর্বশেষ দুই সিরিজে খেলতে না পারা তামিম ইকবাল ফিরেছেন দলে। এছাড়া বিপিএলে ভালো পারফরম্যান্স করা রুবেল হোসেন আছেন পাকিস্তান সফরের টি-২০ দলে। নতুন মুখ হিসেবে দলে জায়গা পেয়েছেন তরুণ ডানহাতি পেসার হাসান মাহমুদ।

বাংলাদেশের সর্বশেষ ভারতে টি-২০ সফরের দলে এসেছে বেশ পরিবর্তন। মুশফিক ব্যক্তিগত কারণে পাকিস্তানে যাচ্ছেন না। বাঁ-হাতি দুই স্পিনার আরাফাত সানি এবং তাইজুল ইসলামকে বাদ দেওয়া হয়েছে। এছাড়া মোসাদ্দেক হোসেনও আছেন দলের বাইরে। পাকিস্তানে তাই স্পিন আক্রমণ থাকবে ঢাকার হয়ে বিপিএলে খেলা ডান হাতি অফ স্পিনার মাহেদি হাসান এবং লেগ স্পিনার আমিনুলের কাঁধে।

পাকিস্তানের উইকেট পেস বোলিং সহায়তা হতে পারে সেই চিন্তায় ১৫ সদস্যের দলে পাঁচজন পেসার নিয়েছেন বিসিবির নির্বাচকরা। দলে আছেন অভিজ্ঞ রুবেল হোসেন, আল আমিন হোসেন এবং শফিউল ইসলাম। এছাড়া মুস্তাফিজুর রহমান ও ২০ বছর বসয়ী তরুণ পেসার হাসান মাহমুদ আছেন দলে।

টপ অর্ডার ব্যাটিং নির্ভর দল গড়েছে বিসিবি। দলে আছেন ওপেনার হিসেবে খেলা তামিম ইকবাল, লিটন দাস, মোহাম্মদ নাঈম, নাজমুল শান্ত ও সৌম্য সরকার। তবে তাদের একজন মুশফিকের জায়গায় চারে নেমে যেতে পারেন। মিডল অর্ডারের চিন্তায় দলে আছেন আফিফ ও মাহমুদুল্লাহ। লোয়ার অর্ডারে ব্যাটিংয়ের দায়িত্ব নিতে হবে মাহেদি এবং আমিনুলের।

বাংলাদেশের টি-২০ দল: মাহমুদুল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, নাজমুল হোসাইন, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, মাহেদি হাসান, আমিনুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, রুবেল হোসেন, হাসান মাহমুদ।

আরো সংবাদ