আজ - মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ১:৫২

চট্টগ্রামে ক্র্যাশ ল্যান্ড করেছে ইউএস বাংলার উড়োজাহাজ

নাজমুন নাহার:  সামনের চাকা না খোলায় ঢাকা থেকে কক্সবাজারগামী ইউএস বাংলার উড়োজাহাজ, চট্টগ্রামে ক্র্যাশ ল্যান্ড করেছে। শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দরে বেলা সোয়া একটার দিকে অবতরণ করেছে বিমানটি। তবে ১৭১ আরোহীর সবাই নিরাপদে আছেন। দুর্ঘটনার পর থেকে বন্ধ আছে বিমানবন্দর।

ঢাকা থেকে ইউএস বাংলার বোয়িং সেভেন থ্রি সেভেন-এইট হান্ড্রেড উড়োজাহাজটি বেলা সাড়ে এগারোটায় কক্সবাজারের উদ্দেশে যাত্রা করে। ওড়ার কিছুক্ষণ পরেই উড়োজাহাজের সামনের চাকায় ত্রুটি সনাক্ত করেন পাইলট। সেটি না খোলায় কক্সবাজারের আকাশে প্রায় ১ ঘণ্টা ওড়ার পর চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন পাইলট।

ক্র্যাশ ল্যান্ডিয়ের পরের ঘটনা নিয়ন্ত্রণে চট্টগ্রাম বিমানবন্দর ফায়ার সার্ভিসের দুটি ইউনিটসহ কর্তৃপক্ষ সব ধরনের প্রস্তুতি নেয়। বেলা সোয়া ১টার দিকে সামনের চাকা ছাড়াই অবতরণ করে উড়োজাহাজটি। জরুরি নির্গমণ দিয়ে বেরিয়ে আসেন ১শ ৬৪ জন যাত্রী ও ৭ ক্রু।

সামান্য আহত কয়েক যাত্রীকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয় বিমানবন্দরে। উড়োজাহাজের এই ত্রুটির জন্য ইউএস বাংলা কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ জানিয়েছেন আতঙ্কিত যাত্রীরা।

জরুরী অবতরণের সময় রানওয়েও কিছুটা ক্ষতিগ্রস্ত হয় বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

আরো সংবাদ