আজ - রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সন্ধ্যা ৭:২০

চাঁচড়ায় নৌকা মার্কার মনোনয়ন প্রত্যাশি শামীম রেজার উদ্যোগে শেখ রাসেল দিবস পালিত

চাঁচড়ায় আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী শামীম রেজার উদ্যোগে জাতির পিতার কনিষ্ঠ পূত্র শহীদ শেখ রাসেলের ৫৮ তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে।
দিবসটি উপলক্ষ্যে সোমবার সন্ধ্যায় ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের আয়োজনে আলোচনা ও দোয়া মাহফিল শেষে কেক কাটা হয়।
যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সদস্য আরশাফুল ইসলাম রিপনের পরিচালনায় এবং ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোঃ কিতাব আলী সরদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁচড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোঃ আব্দুল মান্নান ভূইয়া।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁচড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ কুতুব উদ্দীন বিশ্বাস ও প্রয়াত চাঁচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আজিজ বিশ্বাসের জৈষ্ঠ্যপূত্র সাবেক ছাত্রলীগ নেতা নৌকা মার্কার মনোনয়ন প্রত্যাশী মোঃ শামীম রেজা।

আলোচনা সভায় বক্তারা বলেন, শহীদ শেখ রাসেলের জীবনাচার আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা এনে দিয়ে গেছেন। এই স্বাধীনতার সুফল প্রত্যেক ঘরে পৌঁছাতে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তারা আরও বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট শুধু হত্যাকাণ্ডের মধ্যেই শেষ হয়নি, এই হত্যাকান্ডের বিচার যেন বাংলাদেশের মাটিতে কোনদিন না হয় সেজন্য ইনডেমিনিটি অধ্যাদেশ জারি করেন খুনী জিয়াউর রহমান।

উল্লেখ্য, ১৮ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন। ১৯৬৪ সালের এই দিনে বঙ্গবন্ধুর স্মৃতি-বিজড়িত ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরের ‘বঙ্গবন্ধু ভবনে’ শেখ রাসেল জন্মগ্রহণ করেন।
১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার ঘৃণ্য শত্রু-খুনি-ঘাতক চক্রের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পায়নি বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের অন্য সদস্যদের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে শিশু রাসেলকেও হত্যা করেছিল। মৃত্যুকালে তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

আরো সংবাদ