আজ - রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ৮:০৫

জমি নিয়ে দন্দো নিহত-২আটক-২

 

রাজশাহীর চারঘাটে জমা-জমিকে কেন্দ্র করে দ্বন্দ্বে আপন ২ চাচাতো ভাই খুন হয়েছেন।

শনিবার (১৭ ডিসেম্বর) বিকেলের দিকে চারঘাট উপজেলার ভায়ালক্ষ্মীপুর ইউনিয়নের লক্ষ্মীপুর বাকরার বিলে এই মর্মান্তিক ঘটনা ঘটে। চারঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রণব কুমার এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- আজিজ আলী (৫০) পিতা মৃত দেদার আলী। এবং আকরাম আলী (৫৫) পিতা জেকের আলী। তারা দুজনেই উপজেলার ভায়ালক্ষ্মীপুর ইউনিয়নের বাঁকড়া গ্রামের বাসিন্দা বলে জানা যায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আজিজ ও আকরাম দুই চাচাতো ভাইয়ের মধ্যে দীর্ঘদিন যাবত তাদের পারিবারিক সূত্রে পাওয়া জমি নিয়ে দ্বন্দ্ব চলছিলো। আকরাম সেই জমি দখলে রেখে গমের আবাদ করেছিল। শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে গমের জমিতে সার দিতে গেলে আজিজ তার পক্ষের লোকজন নিয়ে এসে সার দিতে মানা করেন। এ সময় আকরামও তার লোকজনকে খবর দেন। এক পর্যায়ে দুই গ্রুপ সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় দুই পক্ষের হাসুয়ার আঘাতে আজিজ ও আকরাম গুরুতর আহত হন। পরে স্বজনরা উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এছাড়াও এ ঘটনায় দুই গ্রুপের আরও ৬ জন গুরুতর আহত হয়েছেন।

চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. তমালিকা সরকার বলেন, আজিজ ও আকরাম তাদের দুজনকে যখন মেডিকেলে আনা হয়েছিল সে সময় তারা মারা গিয়েছিলেন এছাড়াও তাদের শরীরে একাধিক স্থানে গুরুতর ক্ষত রয়েছে।

এই ঘটনার সত্যতা নিশ্চিত করে চারঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহাবুবুল আলম বলেন, জমা জমিকে কেন্দ্র করে দুইজন নিহত হয়েছেন। একজন গম এর জমিতে সার ছিটানোর জন্য গিয়েছিলেন, পরে অন্যজন এসে সার ছিটাতে নিষেধ করে, এই নিয়ে দুজনের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। পরে একপর্যায়ে তাদের ভেতর দুটি গ্রুপ তৈরি হয়ে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে মারামারি বাঁধে। এরপর দুজন নিহত হন। আরো কিছু ব্যক্তি গুরুতর আহত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে। এ বিষয়ে দুজনকে গ্রেফতার করা হয়েছে। মামলার কাজ চলমান রয়েছে। ঘটনা তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো সংবাদ