আজ - বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ৯:০৩

জিয়া অরফানেজ মামলায় খালেদার ৫ বছরের কারাদণ্ড বেড়ে ১০ বছর।

নিলুফা জামান: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার ৫ বছরের কারাদণ্ড বাড়িয়ে ১০ বছর করেছেন হাইকোর্ট। তারেক রহমানসহ মামলার অন্য ৫ আসামির আগের ১০ বছর কারাদণ্ড বহাল রাখা হয়েছে।

মঙ্গলবার সকালে এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ দুদকের করা সাজা বাড়ানোর আপিলের রায় এ দণ্ড ঘোষণা করেন। এর ফলে খালেদা জিয়াসহ মামলার আসামিরা আগামী জাতীয় নির্বাচনে অংশ নিতে পারবেন না বলে জানিয়েছেন দুদক আইনজীবী খুরশীদ আলম খান।

এর আগে সকালে হাইকোর্ট বেঞ্চের প্রতি অনাস্থা জানিয়ে খালেদা জিয়ার আইনজীবীদের করা আবেদন গ্রহণ করেননি আপিল বিভাগ।

গত ৮ ফেব্রুয়ারি এ মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান। খালেদা জিয়ার বড় ছেলে ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, সাবেক সাংসদ কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়।

খালেদা জিয়াসহ ছয় আসামির সবাইকে ২ কোটি টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়। খালেদা জিয়াসহ এই মামলার অন্য দুই আসামি সালিমুল হক কামাল ও শরফুদ্দিন আহমেদ কারাগারে আছেন।

আরো সংবাদ