আজ - শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৯:৪১

২১ বছর চেয়ারে থাকা আনোয়ার পাশাই ফের মেয়র নির্বাচিত

দীর্ঘ ২১ বছর পর অনুষ্ঠিত যশোরের ঝিকরগাছা পৌরসভা নির্বাচনে ফের মেয়র নির্বাচিত হয়েছেন বর্তমান মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামাল। তিনি ১২শ’ ৪৯ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন।  ভোট গ্রহণ শেষে রাতে বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করা হয়।

প্রাপ্ত ফলাফল মতে, নৌকা প্রতীকে ৭ হাজার ৩শ’ ৭৫ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন বর্তমান মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামাল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঝিকরগাছা উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ইমরান হাসান সামাদ নিপুন কম্পিউটার প্রতীকে ৬ হাজার ১শ’ ২৬ ভোট পেয়েছেন।

আর জগ প্রতীকে উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক (বহিস্কৃত) সেলিমুল হক সালাম ১৯ শ’, আব্দুল্লাহ আল সাঈদ রেলইঞ্জিন প্রতীকে ১ হাজার ১শ’ ৩০ ভোট, আমিনুল কাদির নারকেল গাছ প্রতীকে ১ হাজার ৩৫, ইমতিয়াজ আহমেদ শিপন মোবাইল ফোন প্রতীকে ৬২৪ ভোট ও জাহাঙ্গীর আলম মুকুল ৩৩ ভোট পেয়েছেন।

এদিকে সকাল আটটায় শুরু হওয়া ভোট গ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকেল চারটা পর্যন্ত। সীমানা জটিলতার কারণে দ্বিতীয়বারের মতো এ পৌরসভায় নির্বাচন হলো। এবার ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হওয়ায় পৌরসভা জুড়েই উৎসবের আমেজ ছিল।

পৌর সভার ৪ নম্বর ওয়ার্ডের ষাটোর্ধ সোলায়মান গাজী বিএম হাই স্কুল কেন্দ্রে ভোট দিতে আসেন। দীর্ঘদিন পর ভোট দিতে পেরে তিনি ছিলেন খুশি। তিনি জানান, প্রথমে ইভিএমে ভোট দিতে কিছুটা অস্বতি লাগছিলো। ভোট দেওয়ার পরে ভালো লাগছে। সাগর হোসেন নামে এক নবীন ভোটার বলেন, তার যখন ৭ বছর বয়স ছিল তখন এই পৌর সভায় সর্বশেষ নির্বাচন হয়। ২০২০ সালে তিনি ভোটার হন।

এবারই প্রথমবারের মতো ভোট দিলেন। ভোট দিতে কোন অসুবিধা হয়নি। এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার এস এম শাহজাহান সিরাজ বলেন, দীর্ঘদিন পর ভোট অনুষ্ঠিত হওয়ায় ভোটারদের মধ্যে ব্যাপক আগ্রহ দেখা গেছে। সকাল থেকেই ভোটাররা সারিতে দাঁড়িয়ে সুশৃঙ্খলভাবে ভোট দিচ্ছে। সকাল থেকেই পুরুষদের চেয়ে নারীদের উপস্থিতি বেশি। তবে, ইভিএমে ভোট গ্রহণে বয়স্কদের কিছুটা দেরি হলেও তরুণদের সমস্যা হয়নি।

কৃষ্ণনগর মডেল সরকারি প্রাথমিকবিদ্যালয় কেন্দ্রে ভোটার সাজেদা বেগম জানান, আমার বিয়ে যে বার অর্থাৎ ২০০১ সালে ভোট হয়েছিলো। সেবার ভোটার না হওয়ায় ভোট দিতে পারেন তিনি। দীর্ঘদিন পর এবার ভোট দিতে এসেছি। এত বছর পর ভোট দিতে পেরে আনন্দ লাগছে।

ঝিকরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুবুল হক জানান, দীর্ঘ বছর পর নির্বাচন হওয়ায় সাধারণ মানুষের মাঝে উৎসবমুখর পরিবেশে ভোট দিয়েছেন। কোথাও কোন বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, নির্বাচনে মেয়র পদে ৬ জন, ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৬৬ জন এবং তিনটি সংরক্ষিত ওয়ার্ডে ১৮ জন প্রতিদ্বিন্দ্বতা করেন। ১৪টি ভোটকেন্দ্রের ৮৬টি বুথে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ৯ দশমিক ৪৩ বর্গ কিলোমিটার আয়তনের ঝিকরগাছা পৌরসভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় ২০০১ সালের ২ এপ্রিল। ওই নির্বাচনে মেয়র নির্বাচিত হন মোস্তফা আনোয়ার পাশা জামাল। সীমানা জটিলতা কাটিয়ে ২১ বছর পরে পুরাতন সীমানায় নির্বাচনের জন্য গত ৩০ নভেম্বর তফসিল ঘোষণা করা হয়।

আরো সংবাদ