আজ - রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সন্ধ্যা ৬:০১

নওয়াপাড়া পৌরসভা, ছুটির দিনেও মনোনয়নপত্র সংগ্রহে প্রার্থীদের সর্বোচ্চ পদচারণা

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আগামী ১১ এপ্রিল নওয়াপাড়া পৌরসভা সাধারণ নির্বাচন ২০২১ অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনকে সামনে রেখে প্রার্থিরা শুরু করেছেন মনোনয়নপত্র সংগ্রহ। সরকারি ছুটির দিনও সংগ্রহ করেছেন মনোনয়নপত্র।

মনোনয়নপত্র বিতরণের জন্য নির্বাচন অফিসের কর্মকর্তা-কর্মচারীদের ছুটির দিনেও অফিস করতে হচ্ছে সকাল থেকে বিকাল অবধি। নির্বাচন অফিস থেকে সম্ভাব্য মেয়র পদে প্রার্থিদের মনোনয়নপত্র সংগ্রহ কম হলেও দলীয় নৌকা প্রতিকের প্রত্যাশায় আ’লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন অনেকে।

শুক্রবার ছুটির দিনসহ গত ৪ দিনে সংরক্ষিত আসনের প্রার্থিসহ সাধারণ আসনের কাউন্সিলর পদের প্রার্থির সংখ্যা দাড়িয়েছে ৬১ জন। মনোনয়নপত্র সংগ্রহের পর থেকে সম্ভাব্য কাউন্সিলর পদে প্রার্থিরা শুরু করেছেন প্রচার-প্রচারণাসহ গণসংযোগ। তাদের পদচারণা ছিল চোখে পড়ার মত। উপজেলা নির্বাচন অফিস সূত্র জানান, শুক্রবার সরকারি ছুটির দিন হলেও ৬নং ওয়ার্ডের কাউন্সিলর পদের প্রার্থি হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মো. সম্্রাট হোসেন নামে একজন। মেয়র পদে পূর্বের হিসাব অনুযায়ী ২জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আগামী ১৮ মার্চ বৃহস্পতিবার বিকাল ৫ টার মধ্যে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় এমনটি জানালেন কর্তৃপক্ষ।

এদিকে শুক্রবার নওয়াপাড়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখা গেছে, পৌর মেয়র নিয়ে ভোটারদের মধ্যে তেমন আলোচনা শুরু না হলেও স্ব স্ব ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থিদের নিয়ে চলছে আলোচনা। কাউন্সিলর প্রার্থিদের পদচারণায় চায়ের দোকানগুলোতে বইছে নির্বাচনী ঝড়। যেখানে জটলা সেখানে কোন না কোন প্রার্থি আলাপচারিতায় ব্যস্ত সময় পার করছেন। অভয়নগরের ইতিহাসে এই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএমে ভোটাধিকার প্রয়োগ করার বিষয় নিয়ে ভোটার ও প্রার্থিদের মধ্যে চলছে আলোচনা।

জুম্মার দিন হওয়ায় নির্বাচনী ওয়ার্ডগুলোর মসজিদে মসজিদে ছিল প্রার্থিদের সরব উপস্থিতি। অনেক প্রার্থি পরামর্শ নিতে ছুটছেন রাজনৈতিক নেতার কাছে। দীর্ঘ ৫ বছর পর নওয়াপাড়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সে কারণে নওয়াপাড়া শহরের সর্বত্র ভোট, প্রার্থি, প্রতিক আর জল্পনা-কল্পনা সাথে এক কাপ গরম চায়ের সুগন্ধ ছড়িয়ে পড়েছে ওয়ার্ডে ওয়ার্ডে। অবাধ, সুষ্ঠ ও উৎসব-আমেজে আসন্ন নওয়াপাড়া পৌরসভা সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে ভোটারসহ প্রার্থিদের মনে এমনই প্রত্যাশা ফুঁটে উঠেছে ।

আরো সংবাদ