আজ - রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ৯:৩৫

নিউমার্কেটে সংঘর্ষ: হেলমেট পরা ১৭ অস্ত্রধারী চিহ্নিত

রাজধানীর নিউমার্কেটে সংঘর্ষের সময় নাহিদ ও মুরসালিনকে কুপিয়ে হত্যার ঘটনায় তিনজনকে শনাক্ত করেছে পুলিশ। এরমধ্যে নাহিদকে কুপিয়েছেন রাব্বী নামের একজন। তিনি ঢাকা কলেজের আবাসিক হলের শিক্ষার্থী। সংঘর্ষের সময় নাহিদকে দুজন ও মুরসালিনকে একজন রামদা দিয়ে কুপিয়েছেন। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এ পর্যন্ত হেলমেট পরা ১৭ জনকে চিহ্নিত করা হয়েছে বলে পুলিশ দাবি করছে। ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের এ সংঘর্ষ হয়।

নিউমার্কেট থানার একটি সূত্র গণমাধ্যমকে জানিয়েছে, শতাধিক সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে হেলমেট পরা ১৭ জনকে চিহ্নিত করা হয়েছে। তাদের হাতে ধারালো অস্ত্র, হকিস্টিক ও লাঠিসোটা ছিলো। তারাই ঘটনাস্থলে ১৫টির মতো ককটেল বিস্ফোরণ ঘটান।

ডিবির এক কর্মকর্তা বলেন, তদন্তের অগ্রগতি এখনো বলার মতো পর্যায়ে আসেনি। হেলমেট পরা সবাই অপরাধী নয়। প্রকৃত অপরাধীদের শনাক্ত করার পর গ্রেফতার করা হবে।

জানা গেছে, নিউমার্কেট এলাকায় সংঘর্ষের ঘটনায় এ পর্যন্ত চারটি মামলা হয়েছে। নাহিদ ও মোরসালিন নিহত হওয়ার ঘটনায় হত্যা মামলা হয়েছে দুটি। পুলিশ বাদী হয়ে দুটি মামলা করেছে। প্রাথমিক তদন্তে পুলিশ জেনেছে, মোরসালিন ইটের আঘাতে মারা গেছেন। অন্য কোনো কিছুর আঘাতে মৃত্যু হয়েছে কি না, সে বিষয়ে তদন্ত চলছে।

গত সোমবার শুরু হওয়া ওই সংঘর্ষের ঘটনা রাতে সব পক্ষ বসে মিটিয়ে ফেলেন। পরদিন কিভাবে অস্ত্র নিয়ে কারা, কেনো হামলা চালায়, তা নিয়ে কাজ করছে গোয়েন্দা সংস্থা। নিউমার্কেট থানা-পুলিশ ছাড়াও ডিএমপির গোয়েন্দা ইউনিট, মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি), অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি), স্পেশাল ব্রাঞ্চ (এসবি) ও সাইবার টিম এ ঘটনা তদন্তে কাজ করছে বলে জানা গেছে।

আরো সংবাদ