আজ - রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - বিকাল ৩:৩৩

নড়াইলের পল্লীতে সমাহিত হলেন পর্বতারোহী রত্না

মুনতাসির মামুন।।   নড়াইলে নিজ জন্মভূমিতে সমাহিত হলেন সড়ক দুর্ঘটনায় নিহত পর্বতারোহী রেশমা নাহার রত্না। শুক্রবার (৭ আগস্ট) জাতীয় সংসদ ভবন এলাকা সংলগ্ন লেক রোডে সাইক্লিং করার সময় সড়ক দুর্ঘটনায় তিনি মৃ*ত্যু বরণ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। শুক্রবার মধ্যরাতে তার মরদে*হ নড়াইলের জেলার লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়নের ধোপাদাহ গ্রামের বাড়িতে এসে পৌছায়। এসময় এক শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়। তার অকা*ল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

রেশমা মুক্তিযোদ্ধা আফজাল হোসেন সিকদারের ছোট মেয়ে। তিনি ঢাকার ধানমন্ডি এলাকায় একটি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করতেন। শনিবার ৮ আগষ্ট সকাল সাড়ে ৮ টায় বাড়িতে জানাজা অনুষ্টিত হয় এবং পারিবারিক ক*বরস্থানে তাকে দাফন করা হয়।

রেশমার মৃত্যুতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল ০২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা সমবেদনা জানিয়েছেন। এছাড়া লোহাগড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার মুকুল কুমার মৈত্র কফিনে ফুলের শ্রদ্ধা জানান।

উল্লেখ্য, রেশমা ২০১৬ সালে দেশের কেওকেরাডং এর চুড়া স্পর্শ করেন। ২০১৯ সালে আগষ্টে ভারত লাদাখের স্টক কানরি, কাং ইয়াস্তে ( ৬ হাজার মিটার) সফলভাবে আরোহন করেন। এছাড়া ২০১৮ সালে আফ্রিকা ও কেনিয়াতে পর্বত অভিযানসহ বিভিন্ন অভিযানে অংশ নেন।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত