আজ - বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি, (বসন্তকাল), সময় - রাত ৯:১০

বঙ্গবন্ধুর আদর্শ প্রতিফলিত হোক আমাদের জীবনে : শাহারুল ইসলাম

যশোর প্রতিনিধিঃ শোকের মাস আগস্টের ১২ তম দিন আজ। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে নরপিশাচরূপী ঘাতকচক্র। এরপর থেকে এ মাস মানব সভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকাণ্ডের কালিমালিখন বেদনাবিধুর শোকের মাস হিসেবে পরিচিত।

তাই আগস্ট মাসকে আওয়ামী লীগসহ পুরো জাতি পালন করে শোকের মাস হিসেবে। ১ আগস্টের প্রথম প্রহর থেকে ৩১ আগস্ট পর্যন্ত প্রায় প্রতিদিনই আওয়ামী লীগ ও তার সহযোগী ও ভ্রাতৃপ্রতিম এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসমূহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদা, শ্রদ্ধা, শোক ও ভালোবাসায় বঙ্গবন্ধুকে স্মরণ করে।

যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও আরবপুর ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলাম বুধবার সকাল ১১ টায় বাঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে আরবপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড বি- পতেঙ্গালী গ্রামে বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদের মাগফেরাত কামনা করে দোয়া করেন। দোয়া শেষে তিনি ১০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

খাদ্য সামগ্রী বিতরণের সময় তিনি বলেন বিশ্বব্যাপি মহামারী করোনা ভাইরাস ও বাংলাদেশের প্রায় ৩১ জেলায় বণ্যা কবলিত হওয়ায় জাতীয় শোক দিবস ১৫ই আগষ্ট উপলক্ষে তবারক বিতরণের পরিবর্তে সমগ্র ইউনিয়নে মাস ব্যাপি দোয়া মাহফিল ও নিন্ম আয়ের পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন অব্যাহত রাখবেন।

মাননীয় প্রধানমন্ত্রীর জন্য সকলের নিকট দোয়া চেয়ে সকলের উদ্দেশ্যে বলেন দূর্যোগের এই সময়ে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষার্থীকে শিক্ষা উপবৃত্তি, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, বিধবা ভাতা, গর্ভবতী ভাতা, বিভিন্ন ত্রান-সাহায্য, জমি আছে ঘর নেই প্রকল্প- ২ মাধ্যমে ঘর তৈরী করে দেওয়া সহ দেশের উন্নয়নে বিভিন্ন উন্নয়ন মুলক কাজ করে যাচ্ছেন। আমরা সকলে প্রতিদিন তার জন্য দোয়া করব তিনি যেন সুস্থ থেকে রাষ্ট্রের উন্নয়ন করে যেতে পারে।

এ তথ্য আমাদের অজানা নয় যে, শেখ মুজিব ছিলেন গ্রামের ছেলে। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার মতো অজপাড়াগাঁয়ের কাদা পানিতে তাঁর বেড়ে ওঠা। নিজে একেবারে দরিদ্র পরিবারের সন্তান না হলেও তৎকালীন গ্রামীণ দারিদ্র্য দেখেছেন খুব কাছ থেকে। মানুষের অভাব-দারিদ্র্য সইতে পারতেন না। বালকবেলাতেই নিজেদের গোলার ধান চুপিসারে বিলিয়ে দিতেন গরিবদের। গায়ের চাদর খুলে দিয়েছেন শীতে কষ্ট-পাওয়া গ্রামীণ মানুষকে। থাকা এবং না-থাকার বিষয়টি তাঁকে ছোট বেলা থেকেই ভাবিত ও তাড়িত করেছে। বঙ্গবন্ধুর এমন আদর্শ প্রতিফলিত হোক আমাদের সকলের জীবনে।

আলোচনা অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন ৮ নং ওয়ার্ড
আওয়ামীলীগ সভাপতি তালেব গাজী এবং পরিচালনা করেন আরবপুর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম।

এসময় আরও উপস্থিত ছিলেন, আরবপুর ইউনিয়ন আওয়ামীলীগ যুগ্ম আহবায়ক ইকরামুল কবির রবিউল, ৯ নং ওয়ার্ডের সাবেক সভাপতি ও সাবেক মেম্বার আজগার আলী, ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য উজ্জল হোসেন , আ.লীগ নেতা মীর হোসেন, ৮ নং ওয়ার্ডের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহিম, সংরক্ষিত আসনের ইউপি সদস্য সালমা পারভীন কেয়া, ২ নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুর রহিম এবং সাংগঠনিক সম্পাদক জাহিদ মোল্যা, বীরমুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন লেন্টু, আওয়ামীলীগ নেতা মকবুল হোসেন, বাবু তিমিজ, নুর ইসলাম নুর।
আরবপুর ইউনিয়ন মহিলা আওয়ামীলীগ নেত্রী সুমি আক্তার, জেসমিন বেগম, আসমা আক্তার।
আরবপুর ইউনিয়ন যুবলীগের অন্যতম নেতা রবিউল ইসলাম মিন্টু, নাজমুল সর্দার, তফেল বাবু, আশরাফুল ইসলাম আশা, শুকুর আলী, সুমন, মফিজুর রহমান, সোহেল রানা, শান্টু, সাইফুল, মন্টু, সাহেব আলী, শহিদুল ইসলাম।
ছাত্রলীগ আরাফান শাকিল, শান্ত, র‍য়েল, সোহেল সহ অন্যান্য নেতৃবৃন্দ।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত