আজ - বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি, (বসন্তকাল), সময় - সন্ধ্যা ৭:৫৮

বঙ্গবন্ধু কে হত্যার মধ্য দিয়ে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধকে হত্যা করা হয়েছিলো : কামাল হোসেন।

১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধকে হত্যা করা হয়েছিল। বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে দেশের সার্বভৌমত্ব ও মানুষের গণতান্ত্রিক অধিকার হরন করা হয়েছিল। বলে মন্তব্য করেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক ছাত্রলীগ নেতা এস এম কামাল হোসেন।

আজ বুধবার বাদ জোহর গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে (বঙ্গবন্ধুর গোপালগঞ্জের বাড়ী) প্রধানমন্ত্রীর একান্ত সহকারী সচিব গাজী হাফিজুর রহমান লিকুর সহযোগিতায় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্দ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত দোয়া মাহফিল ও তাবারক বিতরন অনুষ্ঠানে এসব কথা বলেন কামাল হোসেন।

কামাল আরোও বলেন, বঙ্গবন্ধু চেয়েছিলেন বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবে, কিন্তু তাকে হত্যার মধ্য দিয়ে দেশকে পিছিয়ে দেওয়া হয়েছে। বঙ্গবন্ধু কে হত্যার পর যে বাংলাদেশ ছিল সন্ত্রাস জঙ্গীবাদ কবলিত, দুর্ভিক্ষ, মহামারি কবলিত বাংলাদেশ।

বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে তার বাবার মতো মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন উল্লেখ করে তিঁনি আরোও বলেন বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনা বাংলাদেশকে আজ বিশ্বের দরবারে উন্নয়নশীল এবং মর্যাদাশীল দেশ হিসেবে প্রতিষ্ঠিত করেছেন । এবং বাংলাদেশের মানুষের ভাগ্যোন্নয়নের জন্য তিঁনি নিরলস কাজ করে চলেছেন এই বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের বাংলাদেশ ও ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। এ মাটিতেই খুনিদের বিচার হয়েছে, দেশও আবার এগিয়ে যাচ্ছে ষড়যন্ত্রকারীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও হত্যা করতে চেয়েছিল উল্লেখ করে তিঁনি বলেন, তিনি বেঁচে আছেন বলেই আজ মানুষের মুখে হাসি ফুটেছে।

পরিশেষে কামাল হোসেন ১৫ ই আগস্ট কালরাতে স্বপরিবারে শহীদ বঙ্গবন্ধুর পরিবাবর্গের রূহের মাগফেরাত ও বঙ্গবন্ধুর দুই তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর পরিবারবর্গের দীর্ঘায়ু কামনা করে বলেন শেখ হাসিনা বাঁচলে বাংলাদেশ বাঁচবে।

উক্ত অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদুল হকের সভাপতিত্বে আরোও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহবুব আলী খান, প্রচার সম্পাদক এম বদরুল আলম বদর, উপজেলা চেয়ারম্যান লুৎফর রহমান বাচ্চু সহ নেতৃবৃন্দ।

দোয়া মাহফিল ও আলোচনা অনুষ্ঠান শেষে দুস্থ অসহায়দের মধ্যে তাবারক বিতরন করা হয়েছে।

খানজাহান আলী 24/7 নিউজ / রাহিম আজিমুল / গোপালগঞ্জ প্রতিনিধি

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত