আজ - বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ১১:০৬

বরিশালের সঙ্গে খুলনা-যশোরের যোগাযোগ বন্ধের সুপারিশ

বরিশালে করোনার সংক্রমণ ক্রমেই বাড়ছে। এ অবস্থায় বিভাগীয় স্বাস্থ্য অফিস বলেছে গত তিন দিনে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে প্রায় দ্বিগুন। সংক্রমণরোধে বরিশাল থেকে যশোর, খুলনা, বাগেরহাটে চলাচলকারী গণপরিবহন বন্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বিভাগীয় প্রশাসনকে অবহিত করেছে স্বাস্থ্য দফতর। জেলা প্রশাসন বলছে বিষয়টি পর্যবেক্ষণ করা হচ্ছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস বলেন, গত ১৫ জুন বরিশাল বিভাগে করোনা সংক্রমণের হার ছিল শতকরা ৮ দশমিক ৩৮ ভাগ। ১৬ জুন তা শতকরা দশমিক ০৫ ভাগ বাড়ে। আর বৃহস্পতিবার (১৭ জুন) তা আরও বেড়ে দাঁড়িয়েছে ১৪ দশমিক ৭১ ভাগ। এ অবস্থায় ভয়াবহ সংক্রমণরোধে সীমান্ত ও সংলগ্ন এলাকা থেকে বরিশালে গণপরিবহন চলাচল নিয়ে উদ্বেগ প্রকাশ করে বিভাগীয় প্রশাসনকে অবহিত করেছেন বলে জানান তিনি।

জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার বলেন, বরিশালে করোনার ভারতীয় ভ্যারিয়েন্টের প্রবেশ ঠেকাতে প্রশাসন সতর্ক আছে। সম্প্রতি সীমান্ত এলাকা থেকে বরিশালে আসা ১৪ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। গণপরিবহন বন্ধের বিষয়ে ভাবা হচ্ছে বলে জানান তিনি।

আরো সংবাদ