আজ - রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ৮:৪৯

বসুন্দিয়ায় চেয়ারম্যান রিয়াজুল ইসলাম খান রাসেল’র উদ্যোগে শেখ রাসেল দিবস পালন

বসুন্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াজুল ইসলাম খান রাসেল’র উদ্যোগে জাতির পিতার কনিষ্ঠ পূত্র শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে।
দিবসটি উপলক্ষ্যে সোমবার সন্ধ্যায় আলোচনা ও দোয়া মাহফিল শেষে কেক কাটা হয়।
আলোচনা সভায় বক্তব্যে রিয়াজুল ইসলাম খান রাসেল বলেন, শহীদ শেখ রাসেলের জীবনাচার আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা এনে দিয়ে গেছেন। এই স্বাধীনতার সুফল প্রত্যেক ঘরে পৌঁছাতে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তারা আরও বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট শুধু হত্যাকাণ্ডের মধ্যেই শেষ হয়নি, এই হত্যাকান্ডের বিচার যেন বাংলাদেশের মাটিতে কোনদিন না হয় সেজন্য ইনডেমিনিটি অধ্যাদেশ জারি করেন খুনী জিয়াউর রহমান।

উল্লেখ্য, ১৮ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন। ১৯৬৪ সালের এই দিনে বঙ্গবন্ধুর স্মৃতি-বিজড়িত ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরের ‘বঙ্গবন্ধু ভবনে’ শেখ রাসেল জন্মগ্রহণ করেন।
১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার ঘৃণ্য শত্রু-খুনি-ঘাতক চক্রের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পায়নি বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের অন্য সদস্যদের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে শিশু রাসেলকেও হত্যা করেছিল। মৃত্যুকালে তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

আরো সংবাদ