আজ - শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, (বসন্তকাল), সময় - সকাল ১১:১৩

বাংলাদেশের শিক্ষিতরা ভারতকে বড় শত্রু মনে করে : এস আই বিধান।

বাংলাদেশের শিক্ষিত মানুষেরা পাকিস্তান পিরিতির কারনে ভারতকে বড় শত্রু মনে করে , শিক্ষিত মানুষের ফেসবুকের স্ট্যাটাস “আজ আমাদের ঈদ”। হায়রে শিক্ষিত মানুষ।

আমাকে কেউ একজন দুঃখ করে বলছিল যে ” বাংলাদেশের শিক্ষিত মানুষের পিতামাতাই বেশি ভিক্ষাবৃত্তি করে এবং বেশির ভাগ পিতামাতা বৃদ্ধাশ্রমে থাকে”। এর কারণ একটাই, ঐ যে এই দেশের শিক্ষিত মানুষেরা জন্মদাতাকে নয় ধংস্বদাতাকে বেশি ভালবাসে।যার কারনে তাদের পিতামাতা আজ ভিক্ষাবৃত্তি করে এবং বৃদ্ধাশ্রমে থাকে।

শিক্ষিত মানুষের মা বোন কে ধর্ষন করলে বা পিতা ভাই চাচাদের যারা হত্যা করে তাদের প্রিয় মনে করে। তার কারন মা বোন পিতা ভাই চাচাদের খাওয়া পড়ানো লাগবে না। আর প্রতিবেশিরা যদি শিক্ষিত মানুষের মা বোনদের ইজ্জত রক্ষা করে, পিতা ভাই চাচাদের জীবন রক্ষা করে, সকলের খাওয়া পড়ানোতে সাহায্য করে তাহলে প্রতিবেশির মহা বিপদ।

আবার বাংলাদেশের ঐ শিক্ষিত মানুষ কিন্তু প্রতিবেশির সাহায্য পাওয়ার জন্য অপেক্ষায় থাকে। বাংলাদেশের শিক্ষিত মানুষের ভারত শত্রুর বড় কারন বুঝি এটা। আর কোন কারন লিখবো না।

লিখলে শিক্ষিত মানুষেরা আবার ধর্মের কথা টেনে আনবেন। কারন শিক্ষিত মানুষের স্বভাবটা তো ঐ একটাই। কয়লা ধুলে কখনো ময়লা যাবে না। কারও কষ্ট দেওয়ার জন্য নয়, শিক্ষিত মানুষের স্বভাব লিখলাম।

লেখক : এস আই বিধান বিশ্বাস, বাংলাদেশ পুলিশ।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত