আজ - শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ১২:০৮

বিকেএসপিতে প্রশিক্ষণ ক্যাম্পে সুযোগ পেল কেশবপুরের রিয়া

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) তিন মাসের প্রশিক্ষণ ক্যাম্পের সুযোগ পেয়েছেন যশোরের কেশবপুরের মেয়ে জান্নাতুল ফেরদৌস রিয়া। রিয়া প্রমিলা ক্রিকেট অনূর্ধ্ব-১৭ গ্রুপে প্রথম পর্যায়ে ডাক পেয়েছে। বিকেএসপিতে বৃহস্পতিবার থেকে ১ম গ্রুপের অনুশীলন শুরু হবে।

উপজেলার মজিদপুর গ্রামের রেজাউল ইসলামের মেয়ে রিয়া। শিশুকাল থেকেই তার খেলাধুলার প্রতি মনোযোগ ছিল। প্রাথমিক বিদ্যালয়ে পড়াকালীন ফুটবল ও ক্রিকেট খেলায় সমান পারদর্শী ছিল। মাধ্যমিক পর্যায়ে এসে ছোট ভাইদের সাথে খেলতে খেলতে ক্রিকেটকেই বেছে নেয় সে। গ্রামে খেলার মাঠ না থাকায় মহল্লার অলিতে-গলিতে ছোট ভাইদের সাথে পড়ে থাকতেন বল আর ব্যাট নিয়ে। ধীরে ধীরে ব্যাটসম্যান হিসেবে ভালো পারদর্শী হয়ে ওঠে। গত বছরের ১৭ ডিসেম্বর খুলনা বিকেএসপি মাঠে প্রমিলা ক্রিকেটের অনূর্ধ্ব- (১৫-১৭) বিভাগের বাছাই পর্বে অংশ নেয় কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী রিয়া। লেখাপড়ার পাশাপাশি প্রমিলা ক্রিকেটে একজন দক্ষ ব্যাটার হিসেবে নিজেকে গড়ে তুলতে চায়। এ জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেছে রিয়া। সাংবাদিক মোতাহার হোসাইনের অনুপ্রেরণা ও সহযোগিতায় এগিয়ে চলেছে রিয়া।

পেশায় রাজমিস্ত্রি রেজাউল ইসলামের অভাব-অনটনের সংসারের মধ্যে রিয়া অনুশীলনের জন্য পায়নি কোন প্রশিক্ষক বা নেয়নি কোন ক্লাবের প্রশিক্ষণ। গ্রামের মধ্যে সহপাঠী আর পিতামাতাই তাকে সাহস যুগিয়েছে।

আরো সংবাদ