আজ - বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ১২:৪০

বিজিবি আটক করলো ৬৩ কোটি টাকার মাদক আইস।

মিয়ানমার সীমান্তে কক্সবাজারের উখিয়ার বালুখালী পয়েন্ট থেকে ২১ কেজি মাদক ক্রিস্টাল মেথ বা আইস জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। এর আনুমানিক বাজারমূল্য ৬৩ কোটি টাকা জানিয়ে বিজিবি বলছে, এটি দেশে জব্দ হওয়া আইসের সবচেয়ে বড় চালান। এ ঘটনায় প্রধান পাচারকারীসহ তিনজনকে আটকও করা হয়েছে।

বুধবার দুপুরে কক্সবাজার ৩৪ বিজিবির সদর দপ্তরে সেক্টর কমান্ডার কর্নেল মেহেদী হোসাইন কবির প্রেস ব্রিফিং করে এসব তথ্য জানান।

আটকরা হলেন- উখিয়ার বালুখালীর মৃত ছিদ্দিক আহমেদের ছেলে বুজুরুছ মিয়া (৫১), তার সহযোগী একই এলাকার মোহাম্মদ শুক্কুরের ছেলে মোহাম্মদ ইসমাঈল (২৩) ও পালংখালী এলাকার আবুল মন্ডলের ছেলে ছৈয়দুল বাশার (৪০)।

কর্নেল মেহেদী হোসাইন কবির বলেন, বুধবার ভোরে মিয়ানমার সীমান্তের বালুখালী রহমতের বিলের ৮০০ গজ এলাকা দিয়ে বাংলাদেশে ঢোকার সময় ৬-৭ জনকে থামার সংকেত দেয় বিজিবি। তাদের অবস্থান টের পেয়ে দুইটি বস্তা ফেলে ওই দলটি পালিয়ে যায়, তখন তিনজনকে আটক করা হয়। তাদের কাছে থাকা দুইটি বস্তা থেকে ২১ কেজি ৯০ গ্রাম আইস জব্দ করা হয়।

বিজিবির এই কর্মকর্তা আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানিয়েছে-এটি দেশে আইসের সর্বোচ্চ চালান ছিল। গন্তব্য ছিল রোহিঙ্গা ক্যাম্প। সেখান থেকে দেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে দেয়া হতো। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা নিতে উখিয়া থানায় হস্তান্তর করা হবে।

আইস গত কয়েক বছরে আলোচিত নতুন ধরনের মাদক। আইসে ইয়াবার মূল উপাদান এমফিটামিনের পরিমাণ অনেক বেশি থাকে। মানবদেহে ইয়াবার চেয়েও বহুগুণ ক্ষতি করে আইস।

আরো সংবাদ