আজ - শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - বিকাল ৩:০৩

বিধিনিষেধ উপেক্ষিত – ঢাকামুখী গাড়ির দীর্ঘ যানজট

নিজস্ব প্রতিবেদক : শুক্রবার ভোর ৬টা থেকে দুই সপ্তাহের কঠোর বিধিনিষেধ কার্যকর হওয়ার কথা থাকলেও রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে তার কোনো প্রভাব পড়েনি। ঢাকামুখী গাড়ির চাপে ঘাটে দেখা দিয়েছে দীর্ঘ যানজট। চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের । নদী পারের অপেক্ষায় রয়েছে তিন শতাধিক যাত্রীবাহী বাস এবং পাঁচ শতাধিক প্রাইভেটকার ও মাইক্রোবাস।

শুক্রবার (২৩ জুলাই) সকাল সাড়ে ৭টায় দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় গিয়ে এই চিত্র দেখা গেছে। ভাড়ায় চালিত প্রাইভেটকার ও মাইক্রোবাসের চালকদের কেউ কেউ দীর্ঘ অপেক্ষার পর ফেরির নাগাল পেলেও বিধিনিষেধের কারণে ঢাকা থেকে ফেরা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন তারা।

কুষ্টিয়া থেকে ঢাকাগামী ভাড়ায় চালিত প্রাইভেটকারের চালক জানান , কুষ্টিয়া থেকে যাত্রী নিয়ে বৃহস্পতিবার (২২ জুলাই) ৮টার দিকে ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছেন। ভেবেছিলেন রাতের মধ্যেই যাত্রী ঢাকায় পৌঁছে দিয়ে আবার কুষ্টিয়ায় ফিরতে পারবেন। কিন্তু, ঘাটে গাড়ির চাপ থাকায় রাত ১ টার দিকে ঘাট থেকে ৭/৮ কিলোমিটার দূরে যানজটে আটকে পড়েন। এখনো ফেরিতে উঠতে হয়তো ঘন্টাখানেক সময় লাগবে। এদিকে ভোর থেকে লকডাউন শুরু হয়ে গেছে। ঢাকায় যাত্রী নামিয়ে কুষ্টিয়ায় ফিরতে পারবেন কি না এখন তা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন।

অন্যদিকে, যাত্রবাহী পরিবহনের চালক মো. সুমন জানান, ঝালকাঠি থেকে যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়ে রাত পৌনে ১টার দিকে দৌলতদিয়া ঘাট থেকে সাত কিলোমিটার দূরে এসে নদী পারের অপেক্ষায় সিরিয়ালে আটকে পড়েন। এখনো পর্যন্ত নদী পার হতে পারেননি। কখন পার হতে পারবেন তাও জানেন না। যাত্রীরা গাড়ির মধ্যে চরম দুর্ভোগে রয়েছেন। এ ব্যাপারে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন বলেন, ঘাটে যানবাহনের চাপ থাকায় বিধিনিষেধের মধ্যেও ফেরি বন্ধ রাখা যাচ্ছে না। ছোট-বড় মিলিয়ে মোট ১৬টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

আরো সংবাদ